জয়াকে দেখে বললেন, চোখ ফেরানো দায়

  বিশেষ প্রতিনিধি    12-11-2022    156
জয়াকে দেখে বললেন, চোখ ফেরানো দায়

দুই বাংলার দর্শক নন্দিত অভিনেত্রী জয়া আহসান। অভিনয় নিয়ে ব‌্যস্ত সময় পার করলেও সোশ‌্যাল মিডিয়ায় দারুণ সরব এই অভিনেত্রী। শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত রাতে জয়া তার কয়েকটি ছবি ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। যা অন্তর্জালে উষ্ণতা ছড়াচ্ছে।

এসব ছবিতে দেখা যায়— মাথার চুলগুলো দুই ভাগে ছেড়ে দেওয়া। গলায় শোভা পাচ্ছে লকেটসমেত চেইন। পরনে কমলা রঙের পোশাক। চোখে কাজল। ঠোঁটে লিপস্টিক। মুখায়ব থেকে ঠিকরে পড়ছে রূপের দ্যুাতি। একেকটি ছবিতে জয়ার একেক অভিব্যক্তি মুগ্ধ করেছে নেটিজেনদের। ভক্তরা মন্তব্য করে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। একজন লিখেছেন— ‘চোখ ফেরানো দায়।’

এসব ছবিতে একেবারে অন্যরকম এক জয়া আহসানকে খুঁজে পেয়েছেন ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। তাই তো কেউ জানতে চেয়েছেন, কে এই স্থিরচিত্রগুলো ফ্রেমবন্দি করেছেন; কেউবা প্রশংসা করে বলেছেন, বাংলাদেশের কোনো অভিনেত্রী নিজের গ্ল্যামার, ফিটনেস এভাবে ধরে রাখতে পারেননি। জয়ার জন্য সব সময় শুভকামনা। ফরিদ নামে একজন লিখেছেন, ‘বলিউডের যে কারো চেয়ে সুন্দর।’ আরেকজন লিখেছেন, ‘চিরসবুজ।’

এসব ছবির ক্যাপশনে জয়া আহসান লিখেছেন—‘চারপাশের নিস্তব্ধতাকে আলিঙ্গন করুন এবং শান্ত থাকুন।’ জয়ার এসব স্থিরচিত্র কবে, কোথায় তোলা, সে বিষয়ে কিছুই জানা যায়নি। তবে জয়া আহসানের পোস্ট করা এসব স্থিরচিত্রে আজ বিকাল পর্যন্ত রিঅ্যাক্ট পড়েছে ৩৮ হাজারের বেশি। মন্তব্য করেছেন প্রায় ৮ হাজার। আর শেয়ার হয়েছে প্রায় ৮০০।

জয়ার দাবি— তার বয়স ৩৯। কিন্তু তার ছাপ বিন্দুমাত্র পড়েনি চেহারায়। বরং এ প্রজন্মের তরুণ নায়িকারাও তার শরীরি সৌন্দর্যের কাছে অনায়াসে পরাজিত। তাই তো নতুন এসব ছবিতে জয়াকে দেখে বিস্ময় প্রকাশ করছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ‘এটা কীভাবে সম্ভব।’ কেউ কেউ বলছেন, ‘জয়া যেন বনসাই।’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে অন্তর্জালে।

জয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বিউটি সার্কাস’। মাহমুদ দিদার পরিচালিত এ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন জয়া। তা ছাড়াও পশ্চিমবঙ্গে তার কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

জয়া অভিনীত প্রথম সিনেমা ‘ব্যাচেলর’ মুক্তি পায় ২০০৪ সালে। ‘গেরিলা’ সিনেমায় বিলকিস বানুর চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়ান। এরপর এই নায়িকার ‘চোরাবালি’ সিনেমাটিও প্রশংসিত হয়। এ পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন তিনি। ওপার বাংলার সিনেমায় অভিনয় করে দর্শকের নজর কেড়েছেন জয়া। কাজের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন বেশ কিছু সম্মাননা। এ তালিকায় রয়েছে—ফিল্মফেয়ার, আনন্দলোক পুরস্কার প্রভৃতি।

বিনোদন-এর আরও খবর