বছরের সবচেয়ে ভাইরাল ফ্যাশন মুহূর্ত

  বিশেষ প্রতিনিধি    30-12-2022    150
বছরের সবচেয়ে ভাইরাল ফ্যাশন মুহূর্ত

২০২২ সাল শেষ হতে চলেছে। করোনাপরবর্তী বছর হিসেবে এ বছরটি ছিল খুবই তাৎপর্যপূর্ণ। এ বছরেই ফ্যাশন দুনিয়া আবার নতুন করে জেগে উঠেছে। নিউ ইয়র্ক ফ্যাশন উইক, লন্ডন ফ্যাশন উইক, মিলান ফ্যাশন উইক, প্যারিস ফ্যাশন উইক- এরকম নানা চোখ ধাধানো ইভেন্ট নিয়ে বছর জুড়েই ব্যস্ততায় কেটেছে বিশ্ব ফ্যাশন ইন্ডাস্ট্রির।

২০২২ সালে ইন্টারনেটে সবচেয়ে বেশি ভাইরাল হয় প্যারিস ফ্যাশন উইকে মার্কিন মডেল বেলা হাদিদের বিস্ময়কর ড্রেস। ফ্যাশন এবং বিজ্ঞানের সমন্বয়ে অভূতপূর্ব একটি ড্রেস। প্যারিস ফ্যাশন উইকে বেলা হাদিদের পোশাকের মুহূর্তটি এ বছরের সবচেয়ে ভাইরাল ফ্যাশন মুহূর্ত।

‘গোল্ডেন রেশিও অব বিউটিফাই স্ট্যান্ডার্ডস’ অনুযায়ী নিখুঁত মুখমণ্ডলের অধিকারী বেলা হাদিদ। স্প্রে’র মাধ্যমে যে পরিধেয় বস্ত্র তৈরি করা যায়, তা প্যারিস ফ্যাশন উইকে এ বছর এই সুন্দরী মডেলের শরীরে প্রয়োগ করে দেখানো হয়। আর এর ভিডিও সামাজিকমাধ্যমে শেয়ার হয় ঝড়ের গতিতে।

প্যারিস ফ্যাশন উইকে কোপারনি স্প্রে দিয়ে যখন বেলা হাদিদের পোশাক বানানো হয়, তার আগ মুহূর্তে বেলা হাদিদ তার পরিধেয় বস্ত্র খুলে নতুন স্প্রে ড্রেসের জন্য নগ্ন হয়ে যান। দাঁড়িয়ে পরেন নতুন ড্রেস তৈরির জন্য। দুজন প্রযুক্তিগত সহকারী বেলা হাদিদের শরীরে স্প্রে করতে শুরু করেন এবং ফ্যাশন শো’র দর্শকদের সামনেই তৈরি হয় বেলা হাদিদের ড্রেস। যা কিনা ২০২২ সালে সবচেয়ে বেশি কাভারেজ পাওয়া মুহূর্ত ছিল অন্তত টাকার অঙ্কে। ২৬.৩ মিলিয়ন ডলারের কাভারেজ পাওয়া এই ফ্যাশন মুহূর্তটির জন্যই বলা যায় বছর শেষে বেলা হাদিদ মডেল অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন।

এই ড্রেস তৈরির জন্য কোনো কাপড় বুনতে হয়নি। বরং বেলা হাদিদের নগ্ন শরীরে স্প্রে করার পর দর্শকের চোখের সামনেই তা কাপড়ে পরিণত হয়। স্প্রে দিয়ে তৈরি বেলা হাদিদের পোশাকটি ২০২২ সালের সেরা হ্যালোউইন ড্রেস।

শিক্ষা ও স্বাস্থ্য-এর আরও খবর