আইনজীবীর সঙ্গে একান্তে কথা বলেছেন বাবুল আক্তার, রিমান্ড নামঞ্জুর

  বিশেষ প্রতিনিধি    22-01-2023    202
আইনজীবীর সঙ্গে একান্তে কথা বলেছেন বাবুল আক্তার, রিমান্ড নামঞ্জুর

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর ইনচার্জ এসপি নাইমা সুলতানার করা মামলায় পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। রবিবার (২২ জানুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হালিমের আদালত এ আদেশ দেন।

এদিকে, আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বাবুল আক্তারকে তার আইনজীবীদের সঙ্গে একঘণ্টা একান্তে কথা বলারও অনুমতি দেন।

বাবুল আক্তারের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ১২ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা নগর গোয়েন্দা উত্তর বিভাগের পরিদর্শক আরিফুর রহমান সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন। রবিবার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করেন।

তিনি আরও বলেন, আমরা বাবুল আক্তারের সঙ্গে একঘণ্টা একান্তে কথা বলার অনুমতি চেয়েছিলাম। আদালত তা মঞ্জুর করে সহকারী পুলিশ কমিশনারের (প্রসিকিউশন) কক্ষে একঘণ্টা কথা বলার অনুমতি দেন। আমরা তার সঙ্গে মামলা সংক্রান্ত বিষয়ে কথা বলেছি।

২০২২ সালের ১৭ অক্টোবর নগরের খুলশী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে পিবিআই মেট্রো অঞ্চলের প্রধান নাইমা সুলতানা মামলাটি করেন।

মামলায় বাবুল আক্তার ছাড়াও তার ভাই মো. হাবিবুর রহমান লাবু, বাবা আব্দুল ওয়াদুদ মিয়া ও প্রবাসে অবস্থানরত সাংবাদিক ইলিয়াস হোসেনকে আসামি করা হয়। বাবুল আক্তারসহ আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করার অভিযোগ এনে এই মামলা করা হয়। বাবুল আক্তার বর্তমানে স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাগারে আছেন।

সারাদেশ-এর আরও খবর