কক্সবাজার কলেজে হীরকের নামে মৌলবাদী হায়েনা উল্লাসের পায়তারা

  বিশেষ প্রতিনিধি    10-02-2023    229
কক্সবাজার কলেজে হীরকের নামে মৌলবাদী হায়েনা উল্লাসের পায়তারা

দক্ষিণ চট্রগ্রামের সর্বোচ্চ বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজ প্রতিষ্ঠার ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে ‘ হীরক জয়ন্তী ‘ উদযাপনের লক্ষ্যে কক্সবাজার সরকারি কলেজে আবারো স্বাধীনতা বিরোধী, মৌলবাদ ও জঙ্গি সংগঠনগুলো আবারও সক্রিয় হয়েছে। ‘হীরক জয়ন্তী ‘ ব্যাবহার করে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বড় ধরনের ষড়যন্ত্র ও নাশকাতার চেষ্টা করার জন্য কক্সবাজার সরকারি কলেজের সাবেক ও বর্তমান স্বাধীনতা বিরোধী, মৌলবাদ ও জঙ্গি সংগঠনের নেতা-কর্মীরা সক্রিয় হচ্ছে।

এই নিয়ে কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাস আবারও প্রতিক্রিয়াশীলদের হাতে চলে যাবার আশংকা করছে কলেজের প্রগতিশীল ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা। এই নিয়ে গতকাল হোটেল শৈবালে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের নিয়ে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সালাউদ্দীনের সভাপতিত্বে বর্তমান আহ্বায়ক রাজিবের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা বলেন,কক্সবাজার সরকারী কলেজে যাদের কারনে ১৯৮২ সালের পর থেকে একুশে ফেব্রুয়ারি,বিজয় দিবস,স্বাধীনতা দিবস পালন করা অঘোষিত পাপ হিসেবে সমাদৃত হয়েছিলো সেই কলেজে তাদের সাথে সমন্বয় করে তাদের নিকট হতে ফরম সংগ্রহ করে হীরকজয়ন্তীতে অংশগ্রহণ করতে হবে ভাবিনি কখনো।হিল্লোল,রাশেদ,করিম,রেজাউল,সাহেল,হালিম,সিকিম,আমির হোসেন,তানিউল,সাখাওয়াত,মুন্না,রাজিবের রক্তে রঙিন ক্যাম্পাসে হামলাকারীদের সমন্বয়ে হীরকজয়ন্তীর নামে হায়েনা উল্লাস সফল হওয়ার নয়।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি,কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, কসক ছাত্র সংসদের সাবেক জিএস,মান্যবর পৌর মেয়র মুজিবুর রহমান মহোদয় কক্সবাজার জেলা তথা কক্সবাজার সরকারি কলেজে শিক্ষা শান্তি প্রগতির পথ চলায় আমাদের অভিভাবক,আশা ভরসা ও আরাধনার নান্দনিক বাতিঘর।। আমার প্রানের তীর্থ ভূমি কক্সবাজার সরকারি কলেজের ৬০ বছর ফুর্তিতে অনুষ্ঠেয় হীরকজয়ন্তী-২০২৩ নিসঃন্দেহে আমাদের জন্য উচ্ছ্বাস ও আনন্দের।

আমরা কোন মতে কোন অর্থে হীরকজয়ন্তীর বিপরীতে নয়,ভুল বুঝিয়ে কান ভারি করে সু কৌশলে আমাদেরকে আহ্বায়ক মহোদয় এবং ছাত্রলীগের বর্তমান নেতৃবৃন্দের বিপরীতে দাড় করানোর হীন প্রচেষ্টা চালানো হচ্ছে। যা অনভিপ্রেত ও দুরভিসন্ধিমূলক।।

কক্সবাজার সরকারি কলেজে মৌলবাদ-জঙ্গিবাদের বীপরীতে প্রগতিশীল ও সমমনা ছাত্র সংগঠনের সমন্বয়ে মন মুগ্ধকর এবং বিপুল অংশগ্রহণে সফল হীরক জয়ন্তী উদযাপনের নিমিত্তে বর্তমান আহাবায়ক মহোদয়ের সাথে সর্বশেষ আলোচনা না হওয়া অব্দি সংশ্লিষ্ট সকল কতৃপক্ষকে বিভ্রান্ত ও গুজবে সামিল না হওয়ার উদাত্ত আহবান জানাই।।

সভায় উপস্থিত ছিলেন সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি সালাহ উদ্দীন, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য ইসমাইল সাজ্জাদ, সাবেক আহবায়ক হিল্লুল দাশ, সাবেক সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সাবেক সহ-সভাপতি তারেক আরমান, সাবেক সংগঠনিক সম্পাদক আব্দু শুক্কুে খন্দকার, সাবেক ধর্ম বিষয় সম্পাদক দি নুর আলম সাবেক সভাপতি জাকের হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নুরুল আবরার সাকিব সৈয়দ সাফাওয়াত সজিব, শাহেদুর রহমান, রবিউল সাকিব, ইসতিয়াক খোকা, মোহাম্মদ আব্দুল্লাহ, জায়েদ মোহাম্মদ ফরহাদ, মিজানুর রহমান মিজান, ছাত্রলীগ নেতা হৃদয়, রাশেদ, নাছির রিয়াজ।

শিক্ষা ও স্বাস্থ্য-এর আরও খবর