চকরিয়ায় সাংবাদিকদের বাড়িতে হামলা, এসএসসি পরীক্ষার্থীসহ আহত-৫

  বিশেষ প্রতিনিধি    06-04-2023    109
চকরিয়ায় সাংবাদিকদের বাড়িতে হামলা, এসএসসি পরীক্ষার্থীসহ আহত-৫

কক্সবাজারের চকরিয়ায় তারাবির নামাজের সময় সাংবাদিকদের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীরা বাড়ির নারী সদস্যদের অস্ত্রের মুখে জিন্মি করে বেদড়ক পিটিয়ে নগদ ৭ লাখ টাকা ও ৬ ভরি স্বর্ণালঙ্কার লুটে নিয়ে গেছে। ওই সময় সন্ত্রাসীদের হামলায় এসএসসি পরীক্ষার্থীসহ পরিবারের ৬ সদস্য কমবেশি আহত হয়েছেন। আহতদের চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বুধবার রাতে থানায় এজাহার দেওয়া হয়।

মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের কাজিরপাড়াস্থ সাংবাদিক এম জিয়াবুল হকের নানার বাড়িতে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটে।

দৈনিক সংবাদ ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার চকরিয়া প্রতিনিধি সাংবাদিক এম জিয়াবুল হক বলেন, মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে পরিবারের পুরুষ সদস্যরা মসজিদে তারাবি নামাজ পড়তে যান।

এসময় একই এলাকার বাসিন্দা মৃত আবদুল আলীমের ছেলে আবদুর রহিম, জসিম উদ্দিন, আবদুল হামিদ ও ডাকাতি মামলার জেলফেরত আসামি আবুল হাশেম এর নেতৃত্বে ৮/১০জন মুখোশধারী বহিরাগত সন্ত্রাসী আমার বাড়ি লাগোয়া আমার নানার বাড়িতে অর্তিকত ঢুকে পড়ে।

এসময় সন্ত্রাসীরা আমার মামা নুরুল আবছার ও প্রবাসী নজরুল ইসলামের বাড়িতে ঢুকে অস্ত্রধারী সন্ত্রাসীরা পরিবারের নারী সদস্যদের অস্ত্রের মুখে জিন্মি করে বেদড়ক পিটিয়ে আলমিরা থেকে নগদ ৭ লাখ ২১ হাজার টাকা ও ৬ ভরি স্বর্ণালঙ্কার লুটে নিয়ে গেছে।

তিনি বলেন, ঘটনার সময় বাড়ির নারী সদস্যদের শোর-চিৎকারে তাদেরকে উদ্ধারে এগিয়ে গেলে সন্ত্রাসীরা ধারালো কিরিচ ও লোহার রডের আঘাতে আমার ছোট বোন নুরুসচ্ছফা বেগম (৩৭), মামা নুরুল আবছারের স্ত্রী শাহীনা আক্তার (৩৭), ছোট ভাই সিরাজুল ইসলাম (৩৩), এসএসসি পরীক্ষার্থী আমার মেয়ে শাকিলা পারভীন লিলি (১৫), মামাতো বোন খালেছা বেগম (১৮) কে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। পরে পুলিশের সহায়তায় তাদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সাংবাদিক জিয়াবুল হক আরও বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক বিষয়টি চকরিয়া থানার ওসিকে অবহিত করা হলে রাত দশটার দিকে তিনি ঘটনাস্থলে থানার দুইটি টিমকে পাঠান। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, সাংবাদিকের পরিবারের উপর সন্ত্রাসী হামলার খবর পেয়ে ঘটনার রাতে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠানো হয়। আক্রান্ত পরিবারের পক্ষথেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাদেশ-এর আরও খবর