যে কারণে পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

  বিশেষ প্রতিনিধি    09-05-2023    100
যে কারণে পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

আরেকটি আইনি লড়াইয়ে জড়িয়ে পড়লেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান এবং ইসলামাবাদ পুলিশ। কারণ মঙ্গলবার সাবেক পাক প্রধানমন্ত্রী ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) অভিযোগ করেছেন যে, তার বিরুদ্ধে চলমান তদন্তে তাকে পক্ষভুক্ত করার ব্যাপারে সহায়তা করছে না পুলিশ।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ইমরান খানের আইনজীবী সালমান সফদারের মাধ্যমে দায়ের করা এক পিটিশনে এ ব্যাপারে বিস্তারিত বলা হয়েছে।

আবেদনে বলা হয়, ইমরান খান তার বিরুদ্ধে তদন্তে তাকে অন্তর্ভুক্ত করার জন্য ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ইসলামাবাদ, অ্যাডভোকেট জেনারেল এবং একজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে চিঠি লিখেছিলেন, কিন্তু কোনো প্রতিক্রিয়া পাননি।

ইমরানের মতে, রাজনৈতিক প্রতিহিংসার জন্য তার বিরুদ্ধে শতাধিক মামলা করা হয়েছে। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর ‘রাজনৈতিক প্রতিহিংসার’ মন্তব্যকে প্রমাণ (রেফারেন্স) হিসেবে তুলে ধরেন।

পিটিশনে ইমরান খান আরও বলেছেন, তিনি তদন্তে অন্তর্ভুক্ত হতে চেয়েছিলেন, কিন্তু ‘নিরাপত্তা সংস্থাগুলো সরকারের হাতিয়ার হয়ে উঠেছে’। বার বার চিঠি দেওয়া সত্ত্বেও পিটিআই প্রধানকে তদন্তের অংশ হওয়ার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়া হয়নি বলেও অভিযোগ করা হয়েছে।

আবেদনে দাবি করা হয়েছে যে, হাইকোর্ট তদন্তে ইমরান খানের জড়িত থাকার বিষয়ে ‘উপযুক্ত আদেশ’ জারি করেছে।

আন্তর্জাতিক-এর আরও খবর