রামুতে নবীন আইনজীবী-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী

  বিশেষ প্রতিনিধি    04-07-2023    49
রামুতে নবীন আইনজীবী-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মুফিদুল আলম বলেছেন- দেশবিদেশে আত্মকর্মসংস্থান সৃষ্টি ও চাকরির জন্য এখন কর্মমুখী শিক্ষা অর্জন করা জরুরি। মেধাবী হলেই হবে না, কর্মদক্ষতাও মানুষকে সফলতা এনে দিচ্ছে।

এজন্য জ্ঞান ও দক্ষতা অর্জনের মাধ্যমে সুনাগরিক হয়ে শিক্ষার্থীদের দেশ ও জনকল্যাণে ভ‚মিকা রাখতে হবে।

রামুর দক্ষিণ মিঠাছড়িতে নবীন আইনজীবী ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মুফিদুল আলম এ কথা বলেন।

হাজী আল-মাছিয়া ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার, ১ জুলাই সকালে একে আজাদ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মোহাম্মদ রাসেল চৌধুরী এবং চট্টগ্রাম জেলা জজ কোর্টের সিনিয়র সহকারী জজ এম শাহ নেওয়াজ মনির।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- হাজী আল-মাছিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আবুল কালাম আজাদ। আল-মাছিয়া ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মাওলানা ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা, মুক্তিযোদ্ধা আবদুস সালাম, রামু থানার উপ সহকারী পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, পানেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ আহমদ, নিজেরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলানা আমান উল্লাহ।

অনুষ্ঠানে সংবর্ধিতদের মধ্যে বক্তব্য রাখেন- ময়মনসিংহ কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রভাষক এড. মনির আলম, মহেশখালী ডিগ্রি কলেজের প্রভাষক আলা উদ্দিন রবিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কলিম উল্লাহ সৈকত এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মুবিনুল হক সৌরভ।

অনুষ্ঠানে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৩০ জন নবীন আইনজীবী ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করা হয়। অতিথিবৃন্দ তাদের হাতে ক্রেস্ট প্রদান করেন। সংবর্ধিতরা এ ধরনের ব্যতিক্রমী আয়োজন করায় হাজ¦ী আল মাছিয়া ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Add

সারাদেশ-এর আরও খবর