সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু, নির্যাতনের অভিযোগ পরিবারের

  বিশেষ প্রতিনিধি    28-12-2023    20
সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু, নির্যাতনের অভিযোগ পরিবারের

জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আনোয়ার হোসেন (৩৮) নামের এক আসামির মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তারের পর দিবাগত রাত একটার দিকে তিনি হাজতে মারা যান। পুলিশের নির্যাতনে আনোয়ার মারা গেছেন বলে তাঁর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

নিহত আনোয়ার হোসেন উপজেলার ডোয়াইল ইউনিয়নের হাটবাড়ি গ্রামের দুলু কামারের ছেলে।

মামলার এজাহার ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, চাপারকোনা গ্রামে ডোয়াইল ইউনিয়ন পরিষদের পাশে ১০ ডিসেম্বর আনোয়ারের সঙ্গে একই ইউনিয়নের দোলভিটি গ্রামের ফিরোজ মিয়ার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুজনের মধ্যে মারামারি হয়। এ ঘটনায় ফিরোজ মিয়ার ছোট ভাই সোহেল রানা বাদী হয়ে গত সোমবার রাতে আনোয়ার ও হাবিব মিয়া নামে আরেকজনকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় চাপারকোনা বাজার এলাকা থেকে আনোয়ারকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান।

এসআই শহিদুল ইসলাম বলেন, রাত সাড়ে ১২টায় আনোয়ার থানা হাজতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এরপর হাসপাতালে আনোয়ার হোসেন মারা যান।

তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রবিউল ইসলাম বলেন, আনোয়ার হোসেন নামে ওই রোগী হাসপাতালে আনার আগেই মারা যান। নিহত আনোয়ার হোসেনের বোন নুরজাহান বেগম বলেন, ‘বাড়ি থেকে সুস্থ মানুষ ধরে নিয়ে গেল। আমার ভাইকে সোহেল রানা পুলিশ দিয়ে নির্যাতন করিয়ে মেরে ফেলেছে। আমি ভাই হত্যার বিচার চাই।

সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) ফয়সাল আহমেদ প্রথম আলোকে বলেন, পুলিশ কাউকে নির্যাতন করেনি।

সারাদেশ-এর আরও খবর