নিয়মের মধ্যে থেকেই সাধারণ সম্পাদকের কাজ করছি: নিপুণ

  বিশেষ প্রতিনিধি    02-11-2022    157
নিয়মের মধ্যে থেকেই সাধারণ সম্পাদকের কাজ করছি: নিপুণ

চলতি বছরের ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। নির্বাচনে দু’টি প্যানেল অংশ নেয়। একটিতে সভাপতি পদে ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে নায়িকা নিপুণ। অপরটিতে সভাপতি পদে ছিলেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান।

এদিকে সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হলেও ভোটে অনিয়মের অভিযোগ তোলেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিনেত্রী নিপুণ। বিষয়টি একপর্যায়ে আদালত পর্যন্ত গড়ায়। তবে এখনো পদটির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি আদালত।

আদালত থেকে সংগঠনটির সাধারণ সম্পাদকের পদটির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত না আসলেও পদটির দায়িত্ব পালন করে যাচ্ছেন নিপুণ। বিভিন্ন সময় সংগঠনের বিভিন্ন অনুষ্ঠান এবং সংগঠনের পরিচয়পত্রে সাধারণ সম্পাদক হিসেবে তাকে দেখা যায়।

সম্প্রতি পদটির বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী। আদালতের চূড়ান্ত সিদ্ধান্ত না আসার আগেই সংগঠনের কার্যক্রম পরিচালনার বিষয়ে নিপুণ জানিয়েছেন, তার আইনজীবীর অনুমতি নিয়েই জায়গাটিতে বসেছেন তিনি।

‘জমিদার বাড়ির মেয়ে’ সিনেমার অভিনেত্রী বলেন, আইনজীবী আইনের ব্যাপারে ভালো জানেন। হয়তো জেনে-বুঝেই জায়গাটিতে বসার জন্য অনুমতি দিয়েছেন আমাকে। আমার পক্ষে আদালতের যে রায় রয়েছে, সেই অনুযায়ী পদে বসেছি আমি। আর যদি অবমাননা করে বসতাম, তাহলে আদালত এতদিন নিশ্চয়ই সতর্ক করতেন আমাকে।

তিনি আরো বলেন, আমার প্রতিপক্ষ (জায়েদ খান) এ ব্যাপারে আমার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন আদালতে। যদি এখানে অনিয়ম করে বসে থাকি আমি, আমারও তো এটি অসম্মান। তাই নিয়মের মধ্যে থেকে এখানে বসে কাজ করছেন বলে জানান এই অভিনেত্রী।

বিনোদন-এর আরও খবর