বঙ্গবাজারে ভয়াবহ আগুন, প্রস্তুত শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট

  বিশেষ প্রতিনিধি    04-04-2023    158
বঙ্গবাজারে ভয়াবহ আগুন, প্রস্তুত শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিট। তাদের সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর (এফএসসিডি), ভলেন্টিয়ার ও র‌্যার।

আজ মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিটের কর্মীরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে বঙ্গবাজারের আগুনের সংবাদ জানতে পেরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট প্রস্তুতি নিয়ে রেখেছে। হাসপাতাল দুটো তাদের জনবল বাড়িয়েছে, যাতে করে কোনো রোগী আসা মাত্র দ্রুত ব্যবস্থা নিতে পারেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন বলেছেন, ‘সকালে সংবাদ শোনার পর পর আমরা হাসপাতালে ছুটে আসি, পাশাপাশি আমাদের স্টাফদেরকে সংবাদ দিয়েছি, যাদের ডিউটি নেই তাদেরকেও এনে রেখেছি। আমরা আমাদের সকল প্রস্তুতি নিয়ে রেখেছি।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেছেন, ‘সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে আমাদের জনবল এনে সব ধরনের প্রস্তুতি রেখেছি। এ ছাড়া আমাদের এখানে সরকারি-বেসরকারি ম্বুলেন্সগুলোকে জানিয়ে রাখা হয়েছে। প্রয়োজন হলে তাদেরকেও রোগী আনা-নেওয়ার জন্য ব্যবহার করা হবে।’

তবে আগুনের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি। সকাল পৌনে ৯টা পর্যন্ত কোনো রোগীও আসেনি।

জাতীয়-এর আরও খবর