পিরিয়ড বিবেচনায় নীল হাফপ্যান্ট

  বিশেষ প্রতিনিধি    04-04-2023    138
পিরিয়ড বিবেচনায় নীল হাফপ্যান্ট

পিরিয়ডের সময় সাদা পোশাকে খেলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল ইংল্যান্ডের মহিলা ফুটবল দল। এরই পরিপ্রেক্ষিতে সাদা রঙের বদলে তাদের হাফপ্যান্টের রঙ নীল করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। সোমবার (৩ এপ্রিল) এক বিবৃতিতে তথ্যটি জানায় ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

যদিও বিবৃতিতে হাফপ্যান্টের রঙয়ে পরিবর্তন আনার কারণ উল্লেখ করেনি এফএ। তবে গত বছর ইংলিশ ফরোয়ার্ড বেথ মিড বলেছিলেন, কিট উৎপাদনকারী প্রতিষ্ঠান নাইকিকে রঙের এই পরিবর্তনে পদক্ষেপ নেয়ার জন্য দলের পক্ষ থেকে বলা হয়েছিল। কারণ, মাসের বিশেষ ওই সময়ে সাদা হাফপ্যান্ট বাস্তবসম্মত নয়।

এই মাসেই ব্রাজিল ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ আছে ইউরোপীয় চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। এছাড়া জুলাই মাসের ২০ তারিখে শুরু হয়ে পরবর্তী একমাস চলবে নারী ফুটবল বিশ্বকাপ। সেখানে হোম অ্যান্ড অ্যাওয়ে দুই ধরনের জার্সির সঙ্গেই নীল হাফপ্যান্ট পরে খেলবেন ফুটবলাররা।

এর আগে, একই কারণে ম্যানচেস্টার সিটির নারী দলের হাফপ্যান্টের রঙ নেভিব্লু করা হয়েছিল। আর ওয়েস্ট ব্রমউইচ আলবিওনের মেয়েদের হাফপ্যান্টের রঙ করা হয়েছিল গাঢ় লাল ধরনের। গত মাসেই আয়ারল্যান্ডের নারী রাগবি দলও নেভিব্লু হাফপ্যান্ট পরে খেলার সিদ্ধান্ত নেয়।

গত বছর উইম্বলডন টেনিস চ্যাম্পিয়নশিপের সময়ও সাদা পোশাকে খেলতে বাধ্যতামূলক নিয়ম নিয়ে বিরক্তি প্রকাশ করেছিল নারী খেলোয়াড়রা। পরে এ বছর থেকে সেই নিয়মে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় উইম্বলডন কর্তৃপক্ষ।

খেলাধুলা-এর আরও খবর