সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

  বিশেষ প্রতিনিধি    14-04-2023    116
সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে জুমার নামাজের পূর্ব মুহূর্ত পর্যন্ত গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের সামনে তার মরদেহবাহী গাড়িটি রাখা হয়। এ সময় সেখানে শোকাবহ পরিবেশ সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল থেকেই ডা. জাফরুল্লাহকে শেষ শ্রদ্ধা জানাতে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে জড়ো হতে শুরু করেন রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষরা। তারা ফুলের স্তবক অর্পণ করে এবং নিরবে দাঁড়িয়ে ডা. জাফরুল্লাহর প্রতি শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে ৮২ বছর বয়সে মারা যান মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। কোভিড-১৯ এর পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারের সমস্যাও দেখা দেয়।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সুশীল সমাজ ও রাজনৈতিক দলের প্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ মানুষরা। দুপুর সাড়ে ১২টার দিকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয় দেশের এই কৃতি সন্তানকে।

ওইদিন দুপুর আড়াইটায় ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার দ্বিতীয় জানাজা হয়। পরে গতকাল রাতে জাফরুল্লাহর মরদেহ আনা হয় সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। পরে শুক্রবার সকালে পিএইচএ ভবনের সামনে শ্রদ্ধা নিবেদনের নির্ধারিত জায়গায় আনা হয় তার মরদেহ।

এসময় সেখানে ভিড় জমান ডা. জাফরুল্লাহর রণাঙ্গনের সহযোদ্ধা, দীর্ঘদিনের সহকর্মী, গণস্বাস্থ্য কেন্দ্র, গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। সবাই চান তাদের প্রিয় জাফরুল্লাহকে শেষ দেখা দেখতে।

শ্রদ্ধা জানান ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, গণ বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ড. আবুল হোসেনসহ স্থানীয় রাজনীতিবিদসহ অনেকেই। স্থানীয় ইউনিয়ন ও উপজেলার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও তার প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

জানা গেছে, জুমার নামাজের পর জানাজা শেষে গণস্বাস্থ্য কেন্দ্রের সূচনা ভবনের সামনে ডা. জাফরুল্লাহকে দাফন করা হবে।

জাতীয়-এর আরও খবর