পাঁচ বছরের মধ্যেই মারা যাবেন বাইডেন: নিকি হ্যালি

  বিশেষ প্রতিনিধি    29-04-2023    94
পাঁচ বছরের মধ্যেই মারা যাবেন বাইডেন: নিকি হ্যালি

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন এখনো দেড় বছর দূরে। তবে এরই মধ্যে জমে উঠেছে প্রার্থীদের নির্বাচনি প্রচারণা। শুরু হয়ে গেছে একে অপরের গায়ে কাদা ছোড়াছুড়ির নির্বাচনি রেওয়াজ। প্রেসিডেন্ট নির্বাচনে এবার দেশটির প্রধান বিরোধী দল রিপাবলিকানের টার্গেট ক্ষমতাসীন ডেমোক্রেট দলের প্রার্থী প্রেসিডেন্ট জো বাইডেনের বয়স। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তো আছেনই, এবার বোমা ফাটালেন প্রেসিডেন্ট পদে রিপাবলিকানের আরেক মনোনয়নপ্রত্যাশী নিকি হ্যালি (৫১)।

৮০ বছর বয়স্ক এই প্রেসিডেন্ট প্রার্থী সম্পর্কে তিনি বললেন, আগামী পাঁচ বছরের মধ্যে মারা যাবেন জো বাইডেন। তখন কমলা হ্যারিস হবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। বুধবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে নিকি দাবি করেছেন, যদি যুক্তরাষ্ট্র বাইডেনকে দ্বিতীয়বারের জন্য সুযোগ দেয়, তাহলে মার্কিনিদের বোঝা উচিত যে আসলে প্রেসিডেন্ট হবেন কমলা। বক্তব্যের সমর্থনে নিকি যুক্তিসহকারে বলেন, বাইডেন ৮৬ বছর পর্যন্ত থাকবেন, এমনটা আমার মনে হয় না। পাশাপাশি তিনি দাবি করেন, যেসব রাজনীতিবিদের বয়স ৭৫ বছরের উপরে, তাদের মানসিক স্বাস্থ্য কতটা শক্তিশালী তার প্রমাণ দেওয়া উচিত।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে বয়স্ক এই প্রেসিডেন্ট নিয়ে তার প্রথম মেয়াদের নির্বাচনের সময় ব্যাপক আলোচনা হয়েছিল। একই অবস্থা এবারও। দেশটির সাম্প্রতিক জরিপগুলো বলছে, বাইডেনের ওপর আর মোটেই ভরসা করতে পারছেন না ভোটাররা। এমনকি তার নিজের দলের নেতারাও।

আন্তর্জাতিক-এর আরও খবর