আন্দোলনে গদি হারানোর আতঙ্কে সরকার বেসামাল: গণতন্ত্র মঞ্চ

  বিশেষ প্রতিনিধি    21-05-2023    95
আন্দোলনে গদি হারানোর আতঙ্কে সরকার বেসামাল: গণতন্ত্র মঞ্চ

আন্দোলনে গদি হারানোর আতঙ্কে সরকার বেসামাল হয়ে পড়েছে বলে জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

শনিবার রাতে মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন ও চরম স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আন্দোলন করছে বিরোধী দল ও জোট। এ আন্দোলনে সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণ দেখে আতঙ্কে সরকার ও সরকারি দল দিশেহারা। ক্রমে তারা বেসামাল হয়ে পড়ছে।

খুলনা, নেত্রকোনা, পটুয়াখালী, রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, আক্রমণ ও পুলিশের গুলিবর্ষণের মধ্য দিয়ে সরকার তারই বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

বিবৃতিতে খুলনা, পটুয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় বিএনপির সমাবেশে পুলিশি হামলা, আক্রমন, গুলিবর্ষণ ও নেতা-কর্মীদের গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বলা হয়, খাদ্যপণ্যসহ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতি, তেল, গ্যাস, বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং খালেদা জিয়ার মুক্তিসহ সরকারের পদত্যাগের দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পূর্বঘোষিত কর্মসূচি পালনের সময় পুলিশ এবং আওয়ামী লীগ মিলে আক্রমণ চালিয়েছে। বিএনপির সভা সমাবেশ পন্ড করা হয়েছে। খুলনাতে পুলিশ সরাসরি নেতাকর্মীদের উপর গুলি চালিয়েছে। কোন উসকানি ছাড়া এই হামলা ফ্যাসিবাদী নিপীড়ন ও কাপুরুষিত ঘটনা।

সাইফুল হক বলেন, সমাবেশের আগের দিন থেকে আজ পর্যন্ত হাজার হাজার নেতাকর্মীদের নামে হয়রানিমূলক মিথ্যে মামলা দেওয়া হয়েছে। নেতাকর্মীদের গ্রেফতার ও গুলি চালিয়ে আন্দোলনের গতিরোধ করা যাবে না। সরকারের সব অগণতান্ত্রিক তৎপরতার বিরুদ্ধে দেশের গণতন্ত্রকামি শক্তি ও জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করারও আহবান জানান তিনি।

বিবৃতিতে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি, আহত নেতাকর্মীদের চিকিৎসা ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। পাশাপাশি যেসব পুলিশ ও সরকারি দলের লোকেরা হামলা চালিয়েছে তাদের গ্রেফতার করে শাস্তি আওতায় আনার আহবান জানানো হয়।

জাতীয়-এর আরও খবর