সূর্য উঠে যাওয়ায় ৯৯৯-এ চোরের কল, উদ্ধার করল পুলিশ

  বিশেষ প্রতিনিধি    20-10-2022    163
সূর্য উঠে যাওয়ায় ৯৯৯-এ চোরের কল, উদ্ধার করল পুলিশ

চুরি করতে গিয়ে টেরই পাননি যে সূর্য উঠে গেছে। যখন বুঝতে পারলেন ততক্ষণে দোকানের সামনে অনেক মানুষের আনাগোনা। ব্যাগভর্তি চুরির মালামাল নিয়ে বের হতে গেলে বিপদ। ধরা পড়ে গণধোলাইয়ের শিকার হতে পারেন— এমন শঙ্কায় সহায়তা চান ৯৯৯ এ কল করে। পুলিশ এসে বিপদে পড়া লোকটিকে খুঁজে পাচ্ছিলেন না। যখন পেলেন তখন চোখ ছানাবড়া। শেষে দোকানখুলে সহায়তাপ্রার্থী চোরকে উদ্ধার করে আটক করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম ইয়াছিন খান (৪১)। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা। থাকেন বরিশাল নগরীর কালুশাহ সড়কের একটি ভাড়া বাসায়।

বুধবার (১৯ অক্টোবর) ঘটনাটি ঘটেছে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের এ আর খান বাজার এলাকায়। বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

তিনি বলেন, ধরা পড়ে গেলে স্থানীয়দের হাতে মারধরের শিকার হতে পারেন এই ভয় থেকে ওই ব্যক্তি ৯৯৯ নম্বরে কল করে সহায়তা চান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে যখন বন্ধ একটি দোকান থেকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করে, তখন সে স্বীকার করেন যে পেশায় তিনি চোর।

ওসি জানান, ভোরে জরুরি সেবা থেকে আমাদের কাছে তথ্য আসে চরকাউয়া ইউনিয়নের এ আর খান বাজার এলাকায় বিপদে পড়েছেন এক ব্যক্তি। ওই ব্যক্তি জরুরি সেবার কনফারেন্সের মাধ্যমে থানার ডিউটি অফিসারের সঙ্গেও কথা বলেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষে মোবাইলে কল করে জানা যায়, তিনি ঝন্টু মিয়ার দোকানের ভেতরে। দোকান থেকে বের হতে তার অসুবিধা কোথায় জানতে চাইলে পুলিশ সদস্যদের ইয়াছিন বলেন, চুরির মালামাল গুছিয়ে ব্যাগ ভর্তি করতে তার বেশি সময় লেগেছে। সময় গড়িয়ে সকাল হয়ে গেছে। লোকজন দোকানের পাশে অবস্থান করছিল। এ অবস্থায় সেখান থেকে বের হলে মারধরের শিকার হতো। এজন্য বুদ্ধি করে ৯৯৯-এ কল করেছে।

দোকান মালিক ঝন্টু বলেন, পুলিশ আমার দোকানের কাছে এলেও কিছুই অনুমান করতে পারিনি। পরে দোকান থেকে একজনকে বের করায় বুঝতে পারি চোর ধরেছে। পরে জানতে পারি ওই চোর ৯৯৯-এ কল করে সহায়তা চেয়েছে। তিনি বলেন, দোকানের মালামাল কিছুই যায়নি। তবে সবকিছু এলোমেলো করে রেখেছে। ভালো ভালো জিনিস ব্যাগে ভরেছিল। কিন্তু নিতে পারেনি।

চরকাউয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, ৯৯৯-এ কল করে এক চোর নিজেকে ধরা পড়ার হাত থেকে বাঁচিয়েছে বলে জেনেছি। ঘটনাটি নিয়ে সবখানে আলোচনা হচ্ছে। যে শুনছে সেই অবাক হচ্ছে।

সারাদেশ-এর আরও খবর