২ ঘণ্টা অবরোধের পর যান চলছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

  বিশেষ প্রতিনিধি    29-10-2022    147
২ ঘণ্টা অবরোধের পর যান চলছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

কুমিল্লার মুরাদনগর উপজেলার গোমতা এলাকায় ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় এই দুর্ঘটনার পর থেকে দুই ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন স্থানীয়রা। এতে মহাসড়কে দুই পাশে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

পুলিশ জানায়, স্থানীয়রা সেখানে একটি ফুটওভার ব্রিজের দাবি করেছেন। সাত দিনের মধ্যে ফুটওভার ব্রিজের ব্যবস্থা করার আশ্বাস দেওয়া হয়েছে। এই শর্তে দুপুর ২টার দিকে মহাসড়ক থেকে সরে দাঁড়িয়েছেন স্থানীয়রা।

এর আগে দুপুর ১২টায় মহাসড়কের মুরাদনগরের গোমতা এলাকায় ট্রাকচাপায় সাদিয়া আক্তার (১৫) নামে নবম শ্রেণির এক ছাত্রী নিহত হয়। সে গোমতা এলাকার সাইফুল ইসলামের মেয়ে। দুর্ঘটনার পর থেকে ড়ক অবরোধ করেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী নিহতের সহপাঠী রিফাত জানায়, প্রাইভেট পড়ে মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি ট্রাক সাদিয়াকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ঢাকা থেকে কুমিল্লাগামী বাসের যাত্রী নোমান বিন আশ্রাফ বলেন, ‌‘দুর্ঘটনার পর প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন স্থানীয়রা। এতে তীব্র যানজট সৃষ্টি হয়। এখন গাড়ি ছেড়েছে। তবে থেমে থেমে চলছে। যানজটে বহু মানুষ ভোগান্তিতে পড়েছেন।’

কুমিল্লা রিজিয়নের হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘শিক্ষার্থীর নিহতের পর সড়ক অবরোধ করেন স্থানীয়রা। এ সময় তারা সাত দিনের মধ্যে ফুটওভার ব্রিজ বানিয়ে দেওয়ার দাবি জানান। আমরা জনস্বার্থে ফুটওভার ব্রিজের বানানোর আশ্বাস দিয়েছি। এখন যান সড়কে যানচলাচল করছে। স্বাভাবিক হতে সামান্য সময় লাগবে।’

সারাদেশ-এর আরও খবর