দুই দিন আগে শুরু হবে ফরিদপুরের গণসমাবেশ, চলবে ৩ দিন

  বিশেষ প্রতিনিধি    10-11-2022    181
দুই দিন আগে শুরু হবে ফরিদপুরের গণসমাবেশ, চলবে ৩ দিন

পরিবহন ধর্মঘটসহ বিভিন্ন প্রতিবন্ধকতার মুখে ফরিদপুরে বিএনপির গণসমাবেশ দুই দিন আগে থেকে শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়কারী ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, শনিবার (১২ নভেম্বর) সকাল ১১টা থেকে কোমরপুর স্কুল মাঠে গণসমাবেশ শুরুর কথা ছিল। তবে যানবাহনে বাধাসহ সরকারের তরফ থেকে নানাভাবে বিঘ্ন সৃষ্টির কারণে বৃহস্পতিবার থেকেই নেতাকর্মীরা গণসমাবেশস্থলে অবস্থান নেবেন। সরকারের বাধাবিঘ্ন সৃষ্টির কারণে এই গণসমাবেশ ১০ নভেম্বর থেকে শুরু হয়ে শনিবার পর্যন্ত তিন দিন ধরে চলবে। কোনও প্রতিবন্ধকতা দিয়ে গণসমাবেশকে বাধাগ্রস্ত করা যাবে না।

বুধবার (৯ নভেম্বর) বিকালে গণসমাবেশস্থল পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

এরআগে দুপুরে ফরিদপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গণসমাবেশের আগে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা চালানো হচ্ছে। এছাড়া নেতাকর্মীদের গ্রেফতার এবং মা-বোনদের সঙ্গে ন্যাক্কারজনক আচরণ করা হচ্ছে। মঙ্গলবার দিবাগত রাতে গণসমাবেশকে কেন্দ্র করে নগরকান্দায় আট ও ফরিদপুরে একজনকে গ্রেফতার করা হয়। ফরিদপুরের বিএনপি নেতা মিনান, পংকজ চেয়ারম্যান, লুৎফর, শাজাহান ও বাবুলের বাড়িতে হামলা হয়েছে। ছাত্রদল নেতা মোনায়েমকে থানায় আটকে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, সারা দেশে আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। পুলিশ বিএনপি নেতাদের বাড়িতে অভিযানের নামে হয়রানি ও দুর্ব্যবহার করছে।

অভিযানের বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হোসাইন বলেন, যাদের বিরুদ্ধে মামলা রয়েছে, ওয়ারেন্ট রয়েছে এবং আইনশৃঙ্খলা অবনতি করার রেকর্ড আছে, পুলিশ নিয়মিত কাজের অংশ হিসেবে তাদের বাড়িতে তল্লাশি করেছে। এ সময় কোনও নারীর সঙ্গে অসম্মানজনক আচরণ করা হয়নি।

এদিকে, শহরের উপকণ্ঠে কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে জনসভাস্থল প্রস্তুতের কাজ শুরু হয়েছে মঙ্গলবার। বুধবার সেখানে মঞ্চ ও আলোকসজ্জার কাজ চলছে। এছাড়া ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে সমাবেশের আশপাশের স্থান। সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে কাজের অগ্রগতি দেখতে যাচ্ছেন।

সারাদেশ-এর আরও খবর