ফারদিন হত্যা মামলা ডিবিতে, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা চলছে

  বিশেষ প্রতিনিধি    10-11-2022    186
ফারদিন হত্যা মামলা ডিবিতে, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা চলছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। ডিবির প্রধান ও অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকালে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ফারদিনের বান্ধবীকে জিজ্ঞাসাবাদ চলছে। এছাড়াও অপরাধীদের ধরতে নগরীর বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই চলছে।

এই হত্যাকাণ্ডের পেছনে পারিবারিক, সামাজিক কোনও ঝামেলা ছিল কিনা তা খোঁজ করা হচ্ছে জানিয়ে গোয়েন্দা প্রধান বলেন, ঘটনাটি কীভাবে ঘটেছে আমরা এখনই বলতে পারছি না। একটু সময় লাগবে। আমাদের দুই-তিনটি টিম কাজ করছে। পারিপার্শ্বিক বিষয় মাথায় রেখে তদন্ত করা হচ্ছে।

তিনি বলেন, আয়াতুল্লাহ বুশরা নামে এক শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। তিনি ফারদিনের বান্ধবী। তাকে এর আগেও আমরা জিজ্ঞাসাবাদ করেছি। মামলা হওয়ার পর তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর ফারদিন নিখোঁজ হন। পরদিন ৫ নভেম্বর তার বাবা রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সেই জিডির সূত্র ধরে তদন্ত করতে গিয়ে ৭ নভেম্বর তার লাশ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনার পর বুধবার ভোর রাতে ফারদীন নূর পরশের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা করেছেন। সেই মামলায় আয়াতুল্লাহ বুশরাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। তাকে বৃহস্পতিবার আদালতে তোলা হয়েছিল। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তাকে পাঁচ দিন রিমান্ডের আদেশ দিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর