সন্তান নেওয়ার জন্য জীবনে কখনো অনুশোচনা করব না

  বিশেষ প্রতিনিধি    02-01-2023    162
সন্তান নেওয়ার জন্য জীবনে কখনো অনুশোচনা করব না

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। নায়িকা হিসেবে বলিউডে এক দশক পার করেছেন। বেশ কিছু সফল সিনেমা উপহার দিয়ে দর্শকদের নজর কেড়েছেন তিনি। বলা চলে, ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। গত বছরের ১৪ এপ্রিল প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন। বিয়ের আড়াই মাস পেরোনোর আগেই মা হতে যাওয়ার ঘোষণা দেন আলিয়া।

২৯ বছর বয়েসে বিয়ে ও মা হওয়া নিয়ে নানারকম সমালোচনার মুখে পড়েন আলিয়া। অনেকেই বলেছেন— আলিয়ার ক্যারিয়ার শেষ। ক্যারিয়ারের সেরা সময়ে বিয়ে-সন্তান নেওয়া আলিয়ার ভুল সিদ্ধান্ত। এসব বিষয় নিয়ে দীর্ঘ দিন ধরে সমালোচনা চলছিল। অবশেষে এ বিষয়ে মুখ খুললেন আলিয়া ভাট।

বম্বে টাইমসের সঙ্গে আলাপকালে আলিয়া ভাট বলেন—‘জীবনে সঠিক-বেঠিক বলে কিছু নেই। আমার কাছে যেটি কাজ, তা অন্য কারো জন্য কাজ নাও হতে পারে। আমি এমন একজন যে সারাজীবন নিজের হৃদয়ের কথা শুনে এসেছি। আপনি জীবন নিয়ে পরিকল্পনা করতে পারেন না। জীবনেরই একটি পরিকল্পনা রয়েছে, যা আপনাকে অনুসরণ করতে হবে। তা সেটা সিনেমা হোক বা অন্য কিছু। আমি সবসময় আমার হৃদয়ের সিদ্ধান্তকে গ্রহণ করেছি। ক্যারিয়ারের সেরা সময়ে বিয়ে এবং সন্তান নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু কে বলল, বিয়ে ও সন্তানের মা হওয়া আমার ক্যারিয়ার বদলে দেবে? যদি এমন কিছু হয়ও তাতে আমার কিছু যায় আসে না। সন্তান নেওয়ার জন্য জীবনে কখনো অনুশোচনা করব না। আমার জীবনের সেরা সিদ্ধান্ত এটি। এর আগে আমি কখনো এতটা আনন্দিত ও পূর্ণতা বোধ করিনি।’

বিয়ে-সন্তান নিলেই ক্যারিয়ার শেষ হয়ে যায়— এমন ভাবনার সঙ্গে একমত নন আলিয়া। তার ভাষায়, ‘একজন মায়ের কাছে তার প্রতিটি মুহূর্ত ভীষণ অর্থপূর্ণ। একজন অভিনেত্রী হিসেবে নিজের উপর বিশ্বাস আছে। আপনি যদি কঠোর পরিশ্রম করেন, ভালো অভিনেতা হয়ে থাকেন এবং মানুষ যদি আপনার কাজ পছন্দ করেন; তবে আপনার কাছে কাজের প্রস্তাব আসবেই। আর যদি কাজ না আসে, তাহলে আসবে না! ধরে নিতে হবে, এটি আপনার জন্য ভালো সময় নয়। আমি আমার কাজ ও জীবনের মুল্য বুঝি। আর শক্তভাবে এ দুটো বিষয়ের ব্যালেন্স করতে চাই। মন যা চায় তাই করুন।’

২০১৮ সালে বলিউড অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান আলিয়া-রণবীর। তারপর দীর্ঘ দিন চুটিয়ে প্রেম করেন এই যুগল। তাদের প্রেম-বিয়ে নিয়ে জলঘোলা কম হয়নি। সব জল্পনার অবসান ঘটিয়ে গত ১৪ এপ্রিল মুম্বাইয়ের পালি হিলসের রণবীরের ‘বাস্তু’ বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা। গত ৬ নভেম্বর এইচএন রিলায়েন্স হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। স্বামী-সন্তানকে নিয়ে দারুণ সময় পার করছেন এই অভিনেত্রী।

বিনোদন-এর আরও খবর