শুক্রবার চালু হচ্ছে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল

  বিশেষ প্রতিনিধি    13-01-2023    18
শুক্রবার চালু হচ্ছে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌ রুটে অবশেষে চালু হচ্ছে পর্যটনবাহী জাহাজ চলাচল।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে পর্যটক নিয়ে চারটি জাহাজ যাত্রা শুরুর কথা রয়েছে।

বৃহস্পতিবার ( ১২ জানুয়ারি) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্বান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত থাকা টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটনবাহী জাহাজ চলাচলের বিষয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। নাফ নদীর বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসনকে সিদ্বান্ত দিতে নির্দেশনা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে বৃহস্পতিবার বিকেলে এক সভায় জাহাজ চলাচল চালু করার সিদ্বান্ত নেওয়া হয়।

বৈঠকে উপজেলা প্রশাসন, বিজিবি, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন বলেও জানান ইউএনও।

ট্যুর অপারেটস এসোসিয়েশন অব কক্সবাজারের সভাপতি আনোয়ার কামাল জানান, সিদ্বান্তের আলোকে শুক্রবার সকাল থেকে জাহাজ চলাচল শুরু হবে। শুক্রবার সকালে টেকনাফ ঘাট থেকে চারটি জাহাজ নিয়মিত সেন্টমার্টিনে যাতায়ত করবে।

জানা গেছে, নাফ নদীর নাব্যতা-সংকট ও নদীতে একাধিক বালুচর জেগে ওঠার কথা উল্লেখ করে গত বছরের ২৯ সেপ্টেম্বর কক্সবাজারে আয়োজিত এক সেমিনারে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ রুটে জাহাজ চলাচল বন্ধের কথা বলা হয়। তখন থেকে এ রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল।

1

পর্যটন-এর আরও খবর