স্মার্ট বাংলাদেশ রূপান্তরের লড়াইয়েও বিজয় সুনিশ্চিত করতে হবে

  বিশেষ প্রতিনিধি    14-02-2023    70
স্মার্ট বাংলাদেশ রূপান্তরের লড়াইয়েও বিজয় সুনিশ্চিত করতে হবে

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, একাত্তরের লড়াইয়ে আমরা জয়ী হয়েছি, স্মার্ট বাংলাদেশ রূপান্তরের চলমান লড়াইয়েও বিজয় আমাদের সুনিশ্চিত করতে হবে। উন্নয়নবিরোধী অপশক্তির অনলাইন অপপ্রচার বা গুজবের বিরুদ্ধে ডিজিটাল লড়াইও আমাদের চালিয়ে যেতে হবে। তিনি মুক্তিযোদ্ধাদের সন্তানসহ স্বাধীনতার সপক্ষের শক্তিকে ঐক‌্যবদ্ধ থেকে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার যুদ্ধের সৈনিক হিসেবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবন চত্বরে মুক্তিযোদ্ধা সংসদের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ‌্যোগে এ আয়োজন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার একাত্তরের মুক্তিযুদ্ধকে জনযুদ্ধ উল্লেখ করে বলেন, ‘এ দেশের মায়েরা নিজে না খেয়ে মুক্তিযোদ্ধাদের খাবার দিয়েছেন, আশ্রয় দিয়েছেন। ডাকহরকরা অস্ত্র বহন করেছেন, মুক্তিযোদ্ধাদের হাতে পৌঁছে দিয়েছেন। আমাদের খুব বেশি অস্ত্র ছিল না, আমাদের পক্ষে ছিল সাধারণ জনগণ। ৯৩ হাজার পাক সেনা আমাদের কাছেই আত্মসমর্পণ করেছে।’

ডিজিটাল অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে তিনি বলেন, ‘আগে আন্দোলন হতো কেবল মাঠে। কিন্তু অপশক্তি দেশ ও দেশের বাইরে থেকে বাংলাদেশ রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে সোশাল মিডিয়া ব‌্যবহার করছে।’ মুক্তিযোদ্ধার সন্তানদের দেশের অগ্রযাত্রা অব‌্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সামাজিক যোগাযোগমাধ্যমে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন– বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম‌্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দীন আহমেদ বীর বিক্রম, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুল হক এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. সেলিম।

1

বিজ্ঞান ও প্রযুক্তি-এর আরও খবর