উখিয়ার ইরানী পাহাড়ে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ রোহিঙ্গা দুষ্কৃতিকারী আটক

  বিশেষ প্রতিনিধি    19-02-2023    225
উখিয়ার ইরানী পাহাড়ে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ রোহিঙ্গা দুষ্কৃতিকারী আটক

কক্সবাজারের উখিয়ার ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পে বিশেষ অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন সহ এক রোহিঙ্গা দুষ্কৃতিকারীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)।

১৭ ফেব্রুয়ারী শুক্রবার দুপুর আড়াই টায় তাকে আটক করা হয়।

এর আগে ১৪ফেব্রুয়ারী রাত ১১টায় ১৪ এপিবিএন নৌকারমাঠ পুলিশ ক্যাম্প বিশেষ অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন সহ ০৫ জন রোহিঙ্গা দুষ্কৃতিকারীকে আটক করা হয়।

সূত্র মতে, ২০২০ সালের জুন থেকে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা ও আইনশৃংখলা নিয়ন্ত্রনের দায়িত্ব পায় ১৪ এপিবিএন। পরবর্তীতে ২০২১ সাল নাগাদ ১৬ ও ৮ এপিবিএন ব্যাটালিয়নকে রোহিঙ্গা ক্যাম্পে সংযুক্ত করা হয়। বর্তমানে মোট ৩৩টি রোহিঙ্গা ক্যাম্পের মধ্যে ১৫টি রোহিঙ্গা ক্যাম্পের ৫ লক্ষাধিক রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইনশৃংখলা নিয়ন্ত্রনের দায়িত্বে রয়েছে ১৪ এপিবিএন।

১৪ এপিবিএন এর সহঅধিনায়ক পুলিশ সুপার মোঃ সাইফুজ্জামান জানান, ক্যাম্পে হত্যা, অস্ত্রবাজি ও মাদক কারবার জিরো লেভেলে নামিয়ে আনতে কয়েকটি বড় পরিকল্পনা নিয়ে কাজ চলছে। এসব কাজে সাংবাদিক ও স্থানীয়দের সহযোগীতা অবশ্যই প্র‍য়োজন। ব্যাটালিয়নের প্রত্যেকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের কারনেই বিগত দিনে এসব অর্জন সম্ভব হয়েছে।

সারাদেশ-এর আরও খবর