মন্দিরে পূজা দিয়ে কটাক্ষের শিকার সারা আলী

  বিশেষ প্রতিনিধি    19-02-2023    221
মন্দিরে পূজা দিয়ে কটাক্ষের শিকার সারা আলী

বলিউড অভিনেতা সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলী খান। সাইফ-অমৃতার বিচ্ছেদের পর মায়ের কাছেই বড় হয়েছেন সারা। জন্মসূত্রে মুসলিম হলেও মায়ের সান্নিধ্যে হিন্দু ধর্মের প্রতিও তার টান দৃশ্যমান। কাশী বিশ্বনাথ ধাম, কামাখ‍্যা মন্দির, উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দির, কেদারনাথসহ অনেক তীর্থক্ষেত্র ঘুরে বেড়াতে দেখা গেছে সারা আলী খানকে।

প্রতি বছরই শিবরাত্রির দিন ভক্তিভরে শিব পূজা করেন সারা আলী খান। এবারো তার ব্যতিক্রম হয়নি। আর সেই মহূর্তের বেশ কিছু স্থিরচিত্র সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এ অভিনেত্রী লিখেছেন— ‘জয় ভোলানাথ।’ প্রত্যেকটি ছবিতে সালোয়ার কামিজে সেজেছেন সারা। তার স্নিগ্ধ রূপ নজর কেড়েছেন। কিন্তু নেটিজেনরা সারা আলীর পূজার বিষয়টি স্বাভাবিকভাবে গ্রহণ করেননি। বরং তুমুল বিতর্কের মুখে পড়েছেন এই নায়িকা।

সারার ধর্ম নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। একজন লিখেছেন, ‘হয় মুসলিম হও, নয় তো হিন্দু। একসঙ্গে দুটো ধর্ম কীভাবে পালন করবে?’ আরেকজন লিখেছেন, মুসলিম নাম রাখলেই মুষলিম হওয়া যায় না। ফিল্মি দুনিয়ার মানুষের কোনো ধর্ম নাই।’ আবার অনেকে সারা আলী খানকে আনফলো করার ডাক দিয়েছেন।

কেউ কেউ লিখেছেন, ‘তোমার জাহান্নামে জায়গা হবে।’ একজন লিখেছেন, ‘ইসলাম কখনো কাফিরদের ক্ষমা করে না।’ অনেকে তাকে প্রশ্ন করেছেন, ‘তুমি কি মুসলিম হিসেবে পরিচয় দিতে লজ্জা পাও?’ যদিও সোশ্যাল মিডিয়ার বড় একটা অংশ সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়েছেন। যারা সারাকে ধর্ম নিয়ে কটাক্ষ করছেন তাদের সমালোচনা করেছেন এসব নেটিজেনরা। যদিও এ বিষয়ে মুখ খুলেননি সারা আলী খান।

২০২১ সালে আসামের কামাখ্যা মন্দিরে গিয়ে পূজা দিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন সারা। এ মন্দিরে তোলা ছবি ইনস্টাগ্রামে শেয়ার করার পর নেটিজেনদের অনেকে কুৎসিত আক্রমণ করেন তাকে। একই বছরের ফেব্রুয়ারিতে মা অমৃতা সিংয়ের সঙ্গে আজমীর শরীফে গিয়েছিলেন সারা। সেই ছবি দিয়ে জুম্মা মুবারকের শুভেচ্ছাও জানিয়েছিলেন তিনি। এ নিয়েও আলোচনা কম হয়নি।

২০২০ সালে ‘আতরাঙ্গি রে’ সিনেমার শুটিংয়ের জন্য মুম্বাইয়ে গিয়েছিলেন সারা আলী খান। তার সঙ্গে ছিলেন তার মা অমৃতা সিং। শুটিংয়ের ফাঁকে কাশি বিশ্বনাথ মন্দিরে গঙ্গা আরতিতে অংশ নেন সারা আলী খান। কিন্তু তার মন্দির দর্শন নিয়ে আপত্তি তুলেছিল কাশি বিকাশ সমিতি। তারা দাবি করেছিল— সারা আলী খান হিন্দু নন। এ নিয়েও তৈরি হয়েছিলে বিতর্ক।

বিনোদন-এর আরও খবর