কক্সবাজার জেলা বার’কে অনুদান দিলেন সুপ্রীম কোর্টের এএজি এড. আরজু

  বিশেষ প্রতিনিধি    23-02-2023    230
কক্সবাজার জেলা বার’কে অনুদান দিলেন সুপ্রীম কোর্টের এএজি এড. আরজু

কক্সবাজার জেলা আইনজীবী সমিতিকে এক লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন-বাংলাদেশ সুপ্রীম কোর্টের সহকারী এটর্নি জেনারেল (এএজি), কক্সবাজারের সমুদ্র কন্যা, সুপ্রীম কোর্টের এ্যাপিলেট ডিভিশনের আইনজীবী অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু।

গত ১৮ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু’র পক্ষে তাঁর স্বামী সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাকিম এক লক্ষ টাকার অনুদানের চেকটি আনুষ্ঠানিকভাবে সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার সহ কার্যকরী কমিটির কাছে হস্তান্তর করেন।

চেক হস্তান্তরের আগে সাধারণ সভায় সংক্ষিপ্ত বক্তব্যে কক্সবাজারের কৃতি সন্তান, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাকিম বলেন, পেশাগত কারণে তিনি ও তাঁর সহধর্মিণী অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু’কে ঢাকায় অবস্থান করতে হয়। কিন্তু তাঁদের মনটা সবসময় কক্সবাজারে পড়ে থাকে। নাড়ির টানে ব্যস্ততার মাঝেও আমরা সবসময় কক্সবাজারে আসার চেষ্টা করি। এ আন্তরিকতা থেকে তাঁর সহধর্মিণী অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু কক্সবাজার জেলা আইনজীবী সমিতির লাইব্রেরীকে সমৃদ্ধ করতে প্রয়োজনীয় বই ক্রয়ের জন্য এই অনুদান প্রদান করেছেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের সহকারী এটর্নি জেনারেল (এএজি), ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু বলেন, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাথে আমি ও আমার পরিবারের সদস্যদের নিবিড় সম্পর্ক রয়েছে। তিনি বলেন, পেশাগত জীবনে এ পর্যন্ত আসতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির অনেক ভূমিকা রয়েছে। যা আমাকে সবসময় প্রেরণা ও উৎসাহ যোগায়। তিনি তাঁর পরিবারের সদস্যদের জন্য সবার কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন।

অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, একসময়ের বরণ্য আইনজীবী মরহুম এডভোকেট আলহাজ্ব মো: আবুল বশর’র কন্যা। তিনি বর্তমানে ঢাকা শহরের তোপখানা রোডে স্থায়ীভাবে স্বপরিবারে বসবাস করেন। নারী সাফল্যের প্রতীক, স্বপ্নবাজ, কর্মপাগল অ্যাডভোকেট আনিস উল মাওয়া আরজু শিক্ষা, সামাজিক, আইন বিষয়ক, মানবাধিকার বিষয়ক সহ বিভিন্ন কল্যাণকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত। সুদীর্ঘ ৭ বছর ধরে দেশের সহকারী এটর্নি জেনারেল হিসাবে সফলতার সাথে তিনি দায়িত্ব পালন করছেন।

সারাদেশ-এর আরও খবর