যুবলীগের কমিটিতে দখলবাজ ও ইয়াবা ব্যবসায়ীর স্থান হবে না

সংবাদ সম্মেলনে ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম

  বিশেষ প্রতিনিধি    09-03-2023    180
যুবলীগের কমিটিতে দখলবাজ ও ইয়াবা ব্যবসায়ীর স্থান হবে না

বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগকে তৃণমূল পর্যায়ে ঢেলে সাজানো হচ্ছে। যার অংশ হিসেবে কক্সবাজারে দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়া কক্সবাজার পৌরসভাসহ ৫টি উপজেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। তারমধ্যে ৯ মার্চ কক্সবাজার পৌরসভা, ১০ মার্চ রামু উপজেলা, ১১ মার্চ কুতুবদিয়া উপজেলা, ১২ মার্চ উখিয়া উপজেলা ও ১৩ মার্চ মহেশখালী উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

গঠনতন্ত্র মোতাবেক এসব কমিটি গঠন করা হবে। এতে চিহ্নিত সন্ত্রাসী, দখলবাজ, দাগী আসামী ও ইয়াবা ব্যবসায়ীদের স্থান হবে না। এছাড়া শিগগিরই জেলা যুবলীগেরও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল বুধবার কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম (চট্টগ্রাম বিভাগে দায়িত্বপ্রাপ্ত) এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় নেতাকর্মীদের মাঝে হতাশা বিরাজ করছিল। যার কারণে অনেক মেধাবী নেতাকর্মী রাজনীতি থেকে ছিটকে পড়েছে। কক্সবাজারে সবাই মন দিয়ে অনেক প্রতিকূল অবস্থায় রাজনীতি করে। তাই নতুন নেতৃত্ব সৃষ্টি করতে সম্মেলনগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। আমরা চাই যারা সৎ রাজনীতি করে, তারা যেন নেতৃত্বে আসে। প্রধানমন্ত্রীর ২০৪১ ভিশন বাস্তবায়নে স্মার্ট নাগরিত তৈরি করতে যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করবে।

কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহাগের পরিচালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর