কক্সবাজার সিটি কলেজে ’গণহত্যা দিবস’ স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি    25-03-2023    144
কক্সবাজার সিটি কলেজে ’গণহত্যা দিবস’ স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

৫শে মার্চ ’গণহত্যা’ দিবসে কক্সবাজার সিটি কলেজে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ ক্য থিং অং ।

তিনি বলেন, ২৫শে মার্চ কালো রাতে নিরস্ত্র জাতিকে নির্বিচারে হত্যাকান্ডকে ‘গণহত্যা’র যৌক্তিক দাবী আন্তর্জাতিকভাবে স্বীকৃতি আদায়ে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। গবেষণা কর্ম আরো বাড়াতে হবে। আজ হোক, কাল হোক স্বীকৃতি আসবেই।

তিনি জাতির জনক শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন , বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ’স্মার্ট বাংলাদেশ’ গঠনে আমরা কাজ করে যাচ্ছি। এতে করে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগকে সম্মানিত করা হবে।

সহকারী অধ্যাপক রোমেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক জুলফিকার আলী ভূট্টো । অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয় ।

স্মৃতিচারণ ও আলোচনায় অংশ নেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক, অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ, অধ্যাপক শাহনুর আক্তার , সহযোগী অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী , জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শেখ মুহাম্মদ মুজাহিদুল ইসলাম , সহকারী অধ্যাপক ড. নাসির উদ্দিন , সহকারী অধ্যাপক নুরুল হুদা , প্রভাষক এহেছান উদ্দিন ।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, বেলাল উদ্দিন আরমান , জিনিয়া শারমিন রিয়া । কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নুরুল ইসলাম।

দিবসটি উপলক্ষে ’শেখ রাসেল’ দেয়ালিকার উন্মোচন করেন অধ্যক্ষ ক্য থিং অং ।

সারাদেশ-এর আরও খবর