২০-২৫টি ঘোড়া জবাই করে ভোক্তাদের খাইয়েছেন কসাই মাহাবু!

  বিশেষ প্রতিনিধি    21-04-2023    120
২০-২৫টি ঘোড়া জবাই করে ভোক্তাদের খাইয়েছেন কসাই মাহাবু!

ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রি করা মাহবুবুল আলম ওরফে কসাই মাহাবুকে (৩৪) গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহাবুবুল তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নেন। তবে তার দাবি, যেহেতু গরুর চেয়ে ঘোড়া বেশি মূল্যবান প্রাণী, তাই ঘোড়ার মাংস বিক্রি করে তিনি কোনো অন্যায় করেননি।

মাহাবুবুল কক্সবাজারের উখিয়া থানার মরিচ্যা এলাকার বাসিন্দা মিয়া জানের ছেলে। বুধবার (১৯ এপ্রিল) বিকেলে রামু উপজেলার পাহাড়ি বড়ঢেপা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। ভোক্তাদের গরুর মাংস বলে ঘোড়ার মাংস খাইয়ে প্রতারণাকারী কসাই মাহাবুর বিরুদ্ধে হলদিয়া পালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য এম মনজুর আলম বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা করেছেন।

র‌্যাব সূত্র জানায়, দীর্ঘদিন ধরে সমুদ্রসৈকতে পর্যটক মনোরঞ্জনে ব্যবহারের পর অসুস্থ, বৃদ্ধ ঘোড়াগুলোকে কখনো অল্প মূল্যে, কখনো বিনা মূল্যে বিভিন্ন কৌশলে সংগ্রহ করে সেগুলো জবাই করে গরুর মাংস হিসেবে বিক্রি করতেন কসাই মাহাবুব। এভাবে ২০-২৫টি ঘোড়া এরই মধ্যে জবাই করে মাংস ভোক্তাদের খাইয়েছেন তিনি।

১৮ এপ্রিল রাতে উখিয়ার মরিচ্যা বাজারের কসাই মাহাবুবুল আলম অসুস্থ ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রি করছেন বলে স্থানীয়রা অভিযোগ করে। প্রশাসন অভিযান চালানোর আগেই পালিয়ে যান মাহবুব। পরে অভিযান চালিয়ে র‍্যাব তাকে গ্রেপ্তার করে।-কালেরকন্ঠ

সারাদেশ-এর আরও খবর