নাইক্ষ‍্যংছড়ি বিজিবির অভিযানে ৩৭কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ জব্দ

  বিশেষ প্রতিনিধি    12-05-2023    60
নাইক্ষ‍্যংছড়ি বিজিবির অভিযানে ৩৭কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ জব্দ

বান্দরবান পাবর্ত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ইউনিয়নের দুর্গম গর্জনবুনিয়া নামক স্থান থেকে বর্ডার গার্ড ব্যাটালিয়ন ( বিজিবি) অভিযান চালিয়ে ৭ কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ ( আইস) জব্দ করেছে।

জানা যায়,নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুপাড়া বিওপির বিশেষ টহল দল মালিক বিহীন ৭কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে।

বৃহস্পতিবার (১১ মে) সকাল ১১ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনস্হ রেজুপাড়া বিওপির বিশেষ টহল দলের কমান্ডার নায়েক মোঃ বিপুল ইসলামের নেতৃত্বে টহল দল বিওপি থেকে আনুঃ ১ কিঃ মিঃ উত্তর দিকে বাংলাদেশের অভ্যন্তরে গর্জনবনিয়া নামক স্থান থেকে মালিক বিহীন অবস্থায় ৭কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে।

ধারনা করা হচ্ছে পাশ্ববর্তী দেশ মিয়ানমার থেকে ওই মাদক গুলি বাংলাদেশে এনে সুযোগ বুঝে পাচার করারর জন্য মাদক চোরাকারবারিরা গর্জনবুনিয়া এলাকায় মজুদ করছিল। পরে অব্স্থা বেগতিক দেখে স্থানীয় বিজিবির টহল দলের অস্তিত্ব টের পেয়ে মাদক গুলো ফেলে মাদক কারবারীরা পালিয়ে যায়।

সচেতন মহলের মতে নাইক্ষ‍্যংছড়িতে এই প্রথম এত বিশাল মাদকের চালান সীমান্তরক্ষী বিজিবি অভিযানে জব্দ করে। সচেতন মহল ও বিজিবির মতে,ইতিপূর্বে নাইক্ষ‍্যংছড়ি উপজেলার কোথাও এত দামি মাদকের চালান জব্দ করা হয়নি। বিজিবি সূত্র জানায়,জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস) গুলির বাজার মুল‍্য ৩৭ কোটি টাকার মত হবে! সীমান্তবর্তী বসবাসরত মানুষ বিজিবির সীমান্ত সুরক্ষার পাশাপাশি অব্যাহত মাদকের বিরুদ্ধে চলমান এই তৎপরতাকে ও অভিযানকে সাধুবাদ জানিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর