‘শখ’ করে গান গেয়ে ভাইরাল কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান

  বিশেষ প্রতিনিধি    16-07-2023    101
‘শখ’ করে গান গেয়ে ভাইরাল কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান

‘শখ’। খুব ছোট্ট একটা শব্দ, তাই না? হুম, ঠিক তাই! কিন্তু কখনো কি অনুভব করে দেখেছো, এই দুই অক্ষরের শব্দটার গভীরতাটা কতটুকু? শখ এমনই একটা জিনিস, যা দিয়ে মানুষের ব্যক্তিত্ব কেমন তা বোঝা যায়। শখ পূরণ করতে মানুষ অনেক কিছুই করে থাকে। তাই তো বলা হয় যে, ‘শখের তোলা লাখ টাকা’।

কিন্তু হঠাৎ শখ নিয়ে এত কথা বলার কারণ, তার কারণ হচ্ছে হাসনাত তুষারের কণ্ঠে “আই ভাত ন হাইয়ুম,” গুসসা ওইয়ুম,আর মনত জ্বালা,বেয়াজ্ঞুনুর বউ সুন্দর সুন্দর,আর বউয়া হালা…..।। পূকর বাড়ির শমসো মিয়া,ছোড় আরতুন,কি সুন্দরয্যা বিয়া গইয্যে,রাঙ্গামাটিতুন “এ জনপ্রিয় চাটগাঁইয়া গানটি কভার করে সমাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সাড়া ফেলেছেন থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান। অবাক করার মতো ঘটনাটি ঘটেছে কক্সবাজারের সাগর বেষ্টিত দ্বীপ কুতুবদিয়ায়।

ভিডিও প্রকাশের পর ফেসবুকে কমেন্টের মধ্যে বেশিরভাগই ইতিবাচক। সাধারণ মানুষ তার গায়কীর প্রশংসা করছে। অন্যদিকে, ইউটিউবে গানটির ভিউ তিন হাজারের ওপরে হলেও বেশিরভাগ মন্তব্যই প্রশংসিত।

পাঠকের সুবিধার্থে কিছু কমেন্ট হুবহু তুলে ধরা হল

কুতুবদিয়া কৃষক লীগের দক্ষিণ ধূরুং ইউনিয়নের সভাপতি নেজাম উদ্দীন লিখেছেন, কুতুবদিয়া মানুষের সুখে,দুঃখে,আরেক নাম তিনি সবসময় ভালো চোখে,দেখেন এবং সবসময়ই সবাইকে ভালো রাখার চেষ্টা করেন এইরকম,ওসি আর পাবনা তিনি গান গেয়ে কুতুবদিয়ার,মানুষের মন জয় করে ফেলেছে ধন্যবাদ কুতুবদিয়া,থানার ওসি মহোদয়কে। অন্যদিকে, চ্যানেল এস টিভির প্রতিনিধি আনিসুল রহমান হিরু লিখেছেন,অসাধারণ। এমন ওসি যেনো প্রতিটা থানায় হয়। কুতুবদিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিএম নাদিম লিখেছেন, Amra kinto daoat pailam na Mizanur Rahaman bai।

এ বিষয়ে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, “সংগীত আমাদের মাঝে এমন এক ভাললাগা সৃষ্টি করে, যা ছাড়া মানব প্রকৃতি পরিপূর্ণ হয় না।” নানান পরীক্ষা করেও দেখা হয়েছে যে গানবাজনা আমাদের মস্তিষ্কে এক ধরণের ইতিবাচক প্রভাব ফেলে। সংগীতের মধ্যে এমন এক উদ্দীপক রয়েছে, যা মানুষের আবেগ ও মনকে নিয়ন্ত্রণ করতে পারে। যেমন একটা সুন্দর গান শুনলে আমাদের মন ভাল হয়ে যায়, তেমনি একটু মন খারাপের গান শুনলে আমাদের মনটা ভারী ভারী হয়ে ওঠে।

বিনোদন-এর আরও খবর