টেকনাফে র‌্যাবের অভিযানে সাড়ে ২৩ হাজার ইয়াবাসহ আটক-১

  বিশেষ প্রতিনিধি    19-07-2023    112
টেকনাফে র‌্যাবের অভিযানে সাড়ে ২৩ হাজার ইয়াবাসহ আটক-১

টেকনাফ থানাধীন নয়াবাজার এলাকায় অভিযান চালিয়ে ২৩ হাজার ৬০০ পিস ইয়াবাসহ মোঃ হেলাল উদ্দিন(২৮) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদককারবারি হলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার মৃত আবুল মঞ্জুরের ছেলে মোঃ হেলাল উদ্দিন (২৮)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার(১৮ জুলাই) সন্ধ্যায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারস্থ ৭নং ওয়ার্ডের পূর্ব সাতঘড়িয়াপাড়া এলাকায় জনৈক ব্যক্তির বাড়িতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালীন র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোঃ হেলাল উদ্দিন নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার বসত ঘরের শয়ণকক্ষে একটি হলুদ রংয়ের চালের বস্তার ভিতরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে মর্মে জানায়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির বসত-বাড়ি তল্লাশি করে সর্বমোট ২৩ হাজার ৬শত পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে অভিযানিক দল পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে আটককৃত ব্যক্তির কাছ থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারি জানায়, সে এবং পলাতক ব্যক্তি দীর্ঘদিন যাবত মাদক কারবারের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজশে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন পন্থায় মাদকদ্রব্য ইয়াবাসহ অন্যান্য মাদক অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। পরবর্তীতে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে অভিনব কায়দায় উক্ত মাদকদ্রব্য টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটক ও পলাতক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর