কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নতুন কমিটি নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে অসন্তোষ! নজিরবিহীন গনপদত‍্যাগ

  বিশেষ প্রতিনিধি    26-07-2023    108
কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নতুন কমিটি নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে অসন্তোষ!   নজিরবিহীন গনপদত‍্যাগ

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কক্সবাজার জেলা শাখা গঠন ও কেন্দ্রের অনুমোদন প্রত্যাখান ও গণ পদত্যাগ করেছেন জেলার বীর মুক্তিযোদ্ধার সন্তানরা। কাউন্সিল সম্পন্ন এবং মুক্তিযোদ্ধা সংসদের সুপারিশের মাধ্যমে সন্তান কমান্ড গঠন করতে হয়। যা সংসদের সংশ্লিষ্ট বিধানে উল্লেখ করা আছে।

কিন্তু কথিত জেলা কমিটির ক্ষেত্রে সেটা মানা হয়নি। উপরন্তু কমিটি গঠনকল্পে গত ৮জুলাই ২০২৩ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে ৮জন সভাপতি ও ৫জন সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। তাদের পক্ষ থেকে সভাপতি/সম্পাদক নির্বাচন করার বিধান মানা হয়নি। তাই নিম্নলিখিত কারণে এই কথিত কমিটি প্রত্যাখান করলাম। কারণ সমূহ ঃ ১। সভাপতি/সম্পাদক পদে যাদের নাম প্রস্তাব করা হয়নি তাদেরকে সভাপতি/সাধারণ সম্পাদক করা হয়েছে। ২। সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুইটি গুরুত্বপূর্ণ পদের মধ্য থেকে একটি পদও কক্সবাজার সদর থেকে দেওয়া হয়নি।

যার কারণে সংগঠনকে গতিশীল করা সম্ভব হবে না। ৩। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অংগ সংগঠন। কিন্তু গঠনতন্ত্র অনুযায়ী মুক্তিযোদ্ধা সংসদের সুপারিশ নেওয়ার বিধান থাকলেও তা মানা হয়নি। ৪। কারো মতামত না নিয়ে মধ্য রাতে কমিটি ঘোষণা করা হয়। ৫। স্মার্টকার্ড দেওয়ার নামে জনপ্রতি ১৬০০/-টাকা করে আদায় করা হয়েছে। কিন্তু স্মার্টকার্ড প্রতি খরচ পড়ে ২০০টাকা। এ ক্ষেত্রে অনিয়ম করা হয়েছে। ৬। বানিজ্য মেলা, মিলন মেলাসহ বিভিন্ন অজুহাতে মুক্তিযোদ্ধার সন্তানদের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নেওয়ার তথ্য প্রমাণ রয়েছে। ৭।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ কক্সবাজার একাধিকবার আগমনে গণহারে চাঁদা আদায় করা হয়েছে। পরবর্তীতে এটার কোন হিসাব বিবরণ দেওয়া হয়নি। ৮। সংগঠনে যারা ত্যাগী তাদের গুরুত্ব না দিয়ে জুড়ে আসাদের পদপদবী দেওয়া হয়েছে। ৯। নুরুল হাকিম নুকি জেলা ও উপজেলার কমিটি সমূহের পদপদবী দেওয়ার প্রলোভন দেখিয়ে এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দকে দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নিয়েছেন।

এরই প্রেক্ষিতে কক্সবাজার জেলা সকল বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মসহ সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, গত ২৪/০৭/২০২৩ইং তারিখে মেহেদী হাসান ও মো: সেলিম রেজা কর্তৃক ঘোষিত সাজানো মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কক্সবাজার জেলা কমিটি প্রত্যাখান ও উক্ত কমিটি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে বিবৃতি দিয়েছেন, যথাক্রমে - মো: সাইফুর রহিম শাহীন, মো: মোস্তফা কামাল, শাহানেওয়াজ চৌধুরী ভুট্টো, আমজাদ হোসেন ছোটন রাজা, টিপু সোলতান, নাজির হোসেন বাহাদুর, আবু সুফিয়ান রুমি, জয়নাল আবেদীন তারেক, সাইফুদ্দিন খালেদ, শাখাওয়াত হোসেন চৌং, নুরুল আজিম, সাবেরা ফারজিন সোবহান, সুজন তাহের চৌং, মীর হাসান, খোরশেদুল হক, হামিদ হাসান, এড. জাহেদ চৌধুরী, মো: জসিম উদ্দিন, মনজরুল হাফিজ কাদেরী, সরওয়ার কবির জুয়েল, আবু ওয়াযেদ নাসের, জাহাঙ্গীর আলম, মো: হাসান মাহমুদ চৌধুরী, কামরুল হাসান নয়ন, কামরুন নেছা বেবী, এড. মিরাজুল হক চৌধুরী, আবদুস ছালাম, আবু তৈয়ব, নেজাম উদ্দিন, ফজলুল কাদের কাজল, বিপ্লব দাশসহ আরও অনেকেই। আগামী শুক্রবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কক্সবাজার জেলা ইউনিট কমান্ড কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে বিকাল ৪.০০টায়। উক্ত সভায় কক্সবাজার জেলার সকল মুক্তিযোদ্ধা সন্তানদের উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো।

সারাদেশ-এর আরও খবর