রাজবাড়ীতে স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  বিশেষ প্রতিনিধি    30-01-2024    37
রাজবাড়ীতে স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

রাজবাড়ীর পাংশা উপজেলায় স্ত্রী লিপি খাতুনকে (৩২) কুপিয়ে হত্যার দায়ে স্বামী রুবেল সরদারকে (৪৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে রুবেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ জান্নাতুন লিলিফা আক্তার জাহান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত রুবেল সরদার পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের কালীনগর গ্রামের বাসিন্দা। রাজবাড়ী জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, রুবেল-লিপি দম্পতির তিন সন্তান রয়েছে। রুবেল মাছের ব্যবসা করতো। তাদের সংসার ভালোই চলছিল।এক পর্যায়ে মাছের ব্যবসা ছেড়ে রুবেল বেকার হয়ে বাড়িতেই থাকা শুরু করে। সেই সময় থেকে রুবেল মাদকাসক্ত হয়ে স্ত্রীর

সঙ্গে ঝগড়া করতো। একদিন তার স্ত্রী ঝগড়া করে বাবার বাড়ি উপজেলার সাজুরিয়া চলে যান। পরে রুবেল তার স্ত্রীকে আবার বাড়িতে নিয়ে আসেন। পরে ২০২২ সালের ১৯ জানুয়ারি সকালে পারিবারিক কলহের জেরে তাদের দুজনের ঝগড়া হলে রুবেল ধারালো দা দিয়ে স্ত্রী লিপি খাতুনকে কুপিয়ে হত্যা করেন। পরে স্থানীয়রা রুবেলকে আটক করে পুলিশে দেন। পাংশা মডেল থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠান।

এ ঘটনায় নিহত লিপির বাবা এলেম আলী শেখ বাদী হয়ে রুবেলকে আসামি করে পাংশা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদিকে রুবেল আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

রাজবাড়ী জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে রুবেল সরদারকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন বিজ্ঞ আদালত। এ রায়ে আমরা রাষ্ট্রেপক্ষ ও বাদীপক্ষ উভয়ই সন্তুষ্ট।

সারাদেশ-এর আরও খবর