আচমকা ফুটবল থেকে অবসরে গ্যারেথ বেল

  বিশেষ প্রতিনিধি    10-01-2023    17
আচমকা ফুটবল থেকে অবসরে গ্যারেথ বেল

গ্যারেথ বেল

আচমকাই সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়ে ফেললেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। পাঁচ বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ফুটবলার সোমবার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মাত্র ৩৩ বছরে ফুটবলকে বিদায় জানালেন তিনি। দেশের হয়ে তো বটেই, ক্লাবের হয়েও আর তাকে দেখা যাবে না।

বেল লিখেছেন, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার আমার জীবনের কঠিনতম সিদ্ধান্ত। আন্তর্জাতিক ফুটবলে আমার যাত্রা জীবনটাকেই বদলে ফেলেনি, আমি মানুষ হিসাবেও অনেকটা বদলেছি।

তিনি আরও লিখেছেন, যে খেলাটাকে ভালবাসি, সেই খেলায় নিজের স্বপ্ন পূরণ করতে পেরে আমি আপ্লুত। জীবনে সেরা মুহূর্তগুলো ফুটবল থেকেই পেয়েছি। ১৭টা মৌসুম জুড়ে যে ভালবাসা পেয়েছি তা করে দেখানো সহজ নয়। জানি না জীবনের পরবর্তী অধ্যায়ে কী অপেক্ষা করে রয়েছে।

১৬ বছর বয়সে সাউদাম্পটনের হয়ে পেশাদার ফুটবলে প্রবেশ বেলের। পরে ছয় বছর কাটান টটেনহ্যামে। সেখান থেকে ২০১৩ সালে রেকর্ড পরিমাণ টাকায় যোগ দেন রিয়াল মাদ্রিদে। রিয়ালেই ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ এবং একাধিক ঘরোয়া খেতাব জিতেছেন। তবে শেষদিকে বিতর্কেও জড়িয়েছেন। গত বছর রিয়াল ছেড়ে যোগ দেন লস অ্যাঞ্জেলেস এফসি-তে। সেখান থেকেই অবসর নিলেন।

1

খেলাধুলা-এর আরও খবর