তালায় চুরির অপবাদে নিরীহ কৃষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ

  বিশেষ প্রতিনিধি    24-01-2023    231
তালায় চুরির অপবাদে নিরীহ কৃষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ

শেখ সিদ্দিকুর রহমান, সাতক্ষীরাঃ সাতক্ষীরার তালা উপজেলায় চুরির অপবাদে সাইদুর রহমান সানা (৩৫) নামের এক কৃষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। তালা উপজেলার রাঢ়ীপাড়া গ্রামের আজগর আলী সানার পুত্র মোঃ সাইদুর রহমান সানা বেদম মারপিটের শিকার হয়ে বর্তমানে তালা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে চুরির অপবাদে কয়েকজন দুবৃর্ত্ত তার উপর বর্বরোচিত হামলা চালায় বলে জানা গেছে। ভুক্তভোগি সাইদুর রহমান বিষয়টি খতিয়ে দেখতে উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

তালা হাসপাতালে চিকিৎসাধীন সাইদুর রহমান সানা রবিবার দুপুরে বলেন, তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। একই গ্রামের রেজাউল ইসলাম ময়নার কাছে প্রায় ৫ হাজার টাকা পেতেন তিনি। উক্ত টাকা চাইলে সে বিভিন্ন তালবাহানা করতো। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যার পর উক্ত টাকা চাইতে গেলে রেজাউল ইসলাম ময়না তার বাড়ির মটর চুরি হওয়ার অপবাদ দেয়। এক পর্যায়ে ময়নার নেতৃত্বে একই এলাকার সোবহান মোল্যা ও তার স্ত্রী, সাগর মোড়ল, হাশেম মোড়ল, একরামুল, জসিম, সজীবসহ কয়েকজন চুরির অপবাদ দিয়ে তাকে একটি গাছের সাথে বেঁধে অমানুষিক নির্যাতন চালায়। এ সময় সাইদুরের স্ত্রী লিলিমা খাতুন ও মা জাহানারা বেগম দুর্বৃত্তদের পা জড়িয়ে ধরলেও তারা নির্যাতন চালাতে থাকে। পরবর্তীতে পাটকেলঘাটা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। শুক্রবার সকালে পুলিশ সাইদুর রহমানকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জিম্মায় দেয়। এ সময় পরিবারের লোকজন তাকে তালা হাসপাতালে ভর্তি করে। সেখানে যন্ত্রনায় কাতরাচ্ছে সাইদুর। হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ মোতাবেক দ্রুত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেশ কয়েকটি পরীক্ষা করানোর কথা বলেছে। তালা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার উক্ত রোগি ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রেজাউল ইসলাম ময়নার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। স্থানীয় ইউপি সদস্য মোঃ মফিদুল ইসলাম বলেন, এলাকায় সাইদুর একজন ভাল ছেলে হিসেবে পরিচিত। সে চুরির মতো ঘটনায় জড়িত থাকতে পারে না। পাটকেলঘাটা থানার এসআই মোঃ আমির জানান, সাইদুর রহমান সানাকে আহত অবস্থায় রাঢ়ীপাড়া গ্রাম থেকে উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে চুরির কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে এ বিষয়ে থানায় যদি কেউ লিখিত অভিযোগ করেন তাহলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সারাদেশ-এর আরও খবর