মহেশখালীতে মদের কারখানায় অভিযান : মদ ও সরঞ্জামসহ আটক ১

  বিশেষ প্রতিনিধি    05-02-2023    219
মহেশখালীতে মদের কারখানায় অভিযান : মদ ও সরঞ্জামসহ আটক ১

মহেশখালী উপজেলার ছোট মহেশখালীতে চোলাই মদের কারখানায় অভিযান চালিয়ে দেশীয় তৈরী চোলাই মদ ও মদ তৈরীর উপাদান সহ নানা রকম সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

এ সময় মদের কারখানা থেকে একজন কে আটক করেছে পুলিশ।

৫ই ফেব্রুয়ারী ভোর ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের তুলাতইল্লা ঘোনা নামক এলাকায় স্থানীয় নুরুল আলমের মালিকানাধীন চোলাই মদের কারখানায় পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে দেশীয় তৈরী ১৬০ লিটার চোলাই মদ, ১০০ লিটার মদ তৈরীর উপাদান এবং মদ তৈরীর নানা রকম সরঞ্জামসহ একজন কে আটক করতে সক্ষম হন পুলিশ।

আটক ব্যাক্তির নাম নুরুল আজিম প্রকাশ নুরুল আলম(৪৮) বলে জানা যায়। নুরুল আলম স্থানীয় সিপাহির পাড়া এলাকার আবুল বাশার প্রকাশ বসরত আলির ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়- জনৈক নুল আজিম প্রকাশ নুরুল আলম দীর্ঘদিন যাবত পুলিশের চোখ ফাঁকি দিয়ে উক্ত জায়গায় দেশীয় তৈরী চোলাই মদ প্রস্তুত করে মহেশখালীসহ কক্সবাজারের বিভিন্ন জায়গায় পাইকারি দরে সরবরাহ করে আসছিল।

পুলিশ জানান, মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) প্রনব চৌধুরী কর্তৃক মহেশখালীতে অবস্থানরত মাদক ব্যাবসায়ী এবং তাদের কারখানার বিরুদ্ধে জিরু টলারেন্স নীতি ঘোষণার পর থেকে বিভিন্ন এলাকার বড় বড় চোলাই মদের কারখানায় অভিযান করে প্রচুর পরিমানের চোলাই মদ, মদ তৈরীর উপাদানসহ নানা রকম সরঞ্জাম এবং অর্ধশাতাধিক মাদক কারবারিদের আটক করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় ৫ই ফেব্রুয়ারী ভোরে গোপন সংবাদের ভিত্তিতে এসআই আবু বক্কর, এসআই মণিষ সরকারের নেতৃত্বে থানা পুলিশের একটি বিশেষ টিম এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন মহেশখালী থানা পরিদর্শক (তদন্ত) ও ভারপ্রাপ্ত অফিসার ইন-চার্জ আব্দুর রাজ্জাক মীর।

তিনি জানান- কারখানার মালিক নুরুল আজিম প্রকাশ নূরুল আলমের বিরুদ্ধে মহেশখালী থানায় আগের একটি মাদকের মামলা রয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

সারাদেশ-এর আরও খবর