চকরিয়া দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

  বিশেষ প্রতিনিধি    10-02-2023    241
চকরিয়া দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

সভাপতি জাকের, সাধারণ সম্পাদক শরিফ, সাংগঠনিক আমীর

বহু প্রত্যাশিত ও প্রতিক্ষিত কক্সবাজারের চকরিয়ায় দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অত্যান্ত ঝাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মমধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত নির্বাচনে ৭টি পদের বিপরীতে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তৎমধ্যে সহ-সভাপতি ও অর্থ সম্পাদক পদে দুইজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (৯ফেব্রুয়ারি) সকাল ১০টায় চকরিয়া সাব রেজিষ্ট্রি অফিসে সমিতির এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

দলিল লেখক সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচনে যেসব প্রার্থীরা প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটে নির্বাচিত হয়েছেন তারা হলেন, সভাপতি পদে মো: জাকের হোসাইন, সহ-সভাপতি পদে আহমদ আলী (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সাধারণ সম্পাদক পদে শরীফুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক পদে হায়দার আলী, সাংগঠনিক সম্পাদক পদে আমীর উদ্দিন, অর্থ সম্পাদক পদে শওকত ইসলাম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), দপ্তর ও প্রচার সম্পাদক পদে মো: মহিউদ্দিন নির্বাচিত হয়েছেন। এরই মধ্যে সহ-সভাপতি ও অর্থ সম্পাদক পদ ব্যাতিত অপর পাঁচটি পদে ভোটারদের সরাসরি প্রত্যক্ষ ভোটে প্রার্থী নির্বাচিত হন।

এদিকে, অনুষ্ঠিত নির্বাচনে প্রধান নির্বাচনী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন প্রবীণ দলিল লিখক ছাবের আহমদ। এ ছাড়াও নির্বাচন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন ফরিদুল ইসলাম, আখতার আহমদ, মীর কাসেম ও জহিরুল ইসলাম। ভোট গ্রহণের সময় সার্বক্ষণিক পরিদর্শনে ছিলেন, কক্সবাজার দলিল লেখক সমিতির জেলা সভাপতি আলহাজ্ব আবুল হোসেন , সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মিজান, অর্থ সম্পাদক রেজাউল করিম। এছাড়াও নির্বাচন সুষ্টু ভাবে সম্পন্ন করতে সার্বক্ষণিক আইনশৃংখলায় নিয়োজিত ছিল চকরিয়া থানা পুলিশের একটি চৌকস টিম, সাংবাদিক ও বিভিন্ন ব্যাক্তিবর্গ। নির্বাচনের পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চকরিয়া উপজেলা দলিল লেখক সমিতির অন্যতম সদস্য আবু হেনা মোস্তফা কামাল।

উল্লেখ্য, চকরিয়া দলিল লেখক সমিতিতে মোট ভোটার রয়েছে ৫২ জন। নির্বাচনে সবকটি ভোটার উপস্থিত হয়ে তাদের পচন্দনীয় প্রার্থীকে ভোট প্রদান করে তিন বছর মেয়াদের জন্য নেতা/নেতৃত্ব নির্বাচিত করেন।

সারাদেশ-এর আরও খবর