চকরিয়ায় দুই বেকারি কারখানায় অভিযান

  বিশেষ প্রতিনিধি    23-02-2023    172
চকরিয়ায় দুই বেকারি কারখানায় অভিযান

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা দুই বেকারিকে অর্থদন্ড দেয়া হয়েছে। অভিযানের সময় আদালতের ম্যাজিস্ট্রেট বিএসটিআই’র অনুমোদন ছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে পাউরুটি, বিস্কিটসহ নানা পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে দুই বেকারি মালিককে ৮০ হাজার টাকা অর্থদন্ড করেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও জেপি দেওয়ান বলেন, বুধবার দুপুরে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ শিকলঘাট স্টেশনে ভ্রাম্যমান আদলতের অভিযান চালানো হয়। এসময় শিকলঘাটের সাদ্দাম ফুড বেকারি ও স্টার বেকারিতে পণ্য উৎপাদন, বিপণন এবং বিক্রির ক্ষেত্রে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) অনুমোদিত বৈধ কোন ধরণের কাগজপত্র দেখাতে পারেনি।

তাছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে নানা ধরণের পণ্য তৈরী ও বিক্রয় করতে দেখা যায়। এসময় ওজন ও পরিমাপ মানদন্ড আইনের ২০১৮ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড করা হয়।

তিনি আরো বলেন, আইন লঙ্ঘন করে পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতের দুটি মামলায় সাদ্দাম ফুড বেকারিকে ৩০ হাজার টাকা এবং স্টার বেকারিকে ৫০ হাজার অর্থদন্ড করা হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযান কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

অভিযানের সময় বিএসটিআই কর্মকর্তা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর