অবশেষে আলীকদম শিক্ষা অফিসের ইউডিএ নাছিরের বদলী

  বিশেষ প্রতিনিধি    02-03-2023    180
অবশেষে আলীকদম শিক্ষা অফিসের ইউডিএ নাছিরের বদলী

অবশেষে আলীকদম উপজেলা শিক্ষা অফিসের উচ্চমান সহকারি কাম হিসাব রক্ষক (ইউডিএ) মোহাম্মদ নাছির উদ্দিনকে ‘প্রশাসনিক কারণ’ দেখিয়ে বদলী অনুমোদন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) পরিষেদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ১৩৫ নম্বর স্মারকের পত্রে অভিযুক্ত ইউডিএ মোহাম্মদ নাছির উদ্দিনের বদলীর ‘অনুমোদন’ চেয়ে পত্র দেন পার্বত্য জেলা পরিষদে। গত ১৩ নভেম্বর তার বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে ৫৭ জন প্রধান ও সহকারি শিক্ষক স্বাক্ষরিত অভিযোগপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। কিন্তু এ অভিযোগের তদন্তে গাফেলতি করা হয়। বিলম্বে ২৪ জানুয়ারি তদন্ত হলেও অজ্ঞাত কারণে সংশ্লিষ্ট কর্তৃক তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে বিলম্ব করে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদপত্রে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন প্রকাশ করে।

অবশেষে গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত পত্রে আলীকদম উপজেলা শিক্ষা অফিসের উচ্চমান সহকারি কাম হিসাব রক্ষক মোহাম্মদ নাছির উদ্দিনকে প্রস্তাবিত কর্মস্থল রুমায় বদলীর আদেশ অনুমোদন করা হয়। তাকে ‘প্রশাসনিক কারণে’ এ বদলী করা হয় বলে পত্রে উল্লেখ রয়েছে।

একই আদেশে রুমা কর্মরত উচ্চমান সহকারি কাম হিসাব রক্ষক মোহাম্মদ সারায়ার হোসেনকে আলীকদম উপজেলা শিক্ষা অফিসে ‘জনস্বার্থে’ বদলী করা হয়।

সারাদেশ-এর আরও খবর