বাইডেনের ক্যানসার শনাক্ত, আক্রান্ত সব টিস্যু অপসারণ

  বিশেষ প্রতিনিধি    04-03-2023    212
বাইডেনের ক্যানসার শনাক্ত, আক্রান্ত সব টিস্যু অপসারণ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বুক থেকে ক্যানসারজনিত ক্ষত অপরাসণ করা হয়েছে। গতকাল শুক্রবার হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় গত মাসে বাইডেনের ত্বকে ক্যানসারজনিত ক্ষত অপসারণ করা হয়। খবর বিবিসি, ফোর্বসের।

বাইডেনের চিকিৎসক বলেছেন, মার্কিন প্রেসিডেন্টের ক্যানসারে আক্রান্ত সব টিস্যু অপরাসরণ করা হয়েছে এবং এতে আর কোনো চিকিৎসার প্রয়োজন নেই। ওই চিকিৎসক আরও জানিয়েছেন, চলমান স্বাস্থ্যসেবার অংশ হিসেবে বাইডেনের ত্বকের ওপর নজর রাখা হবে।

হোয়াইট হাউসের পক্ষ থেকে আরও বলা হয়েছে, গত ফেব্রুয়ারিতে ৮০ বছর বয়সী শারীরিক পরীক্ষা হয়েছিল-তাতে তিনি সুস্থ এবং দায়িত্ব পালনের ক্ষেত্রে সক্ষম।

গতকাল শুক্রবার মার্কিন গণমাধ্যমে বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনরের লেখা নোট সরবরাহ করা হয়। তাতে বলা হয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে বাইডেনের বুক থেকে ক্ষতিগ্রস্ত টিস্যুগুলো অপসারণ করা হয়েছে।

কেভিন ও’কনর বলেন, আর কোনো চিকিৎসার প্রয়োজন নেই। যেখান থেকে টিস্যু অপসারণ করা হয়েছে, বায়োপসির পর সেখানকার ক্ষতস্থান চমৎকারভাবে সেরে উঠেছে।

আন্তর্জাতিক-এর আরও খবর