এডভোকেট ক্লার্ক সমিতির নির্বাচনে আতাউল-জাহাঙ্গীর প্যানেলের সংখ্যাগরিষ্টতা

  বিশেষ প্রতিনিধি    19-03-2023    36
এডভোকেট ক্লার্ক সমিতির নির্বাচনে আতাউল-জাহাঙ্গীর প্যানেলের সংখ্যাগরিষ্টতা

কক্সবাজার জেলা আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এতে ১৫ পদের মধ্যে সভাপতি, সম্পাদকসহ ১১ পদে জয় পেয়েছে মো. আতাউল ইসলাম-মো. জাহাঙ্গীর আলম প্যানেল।

মো. নুরুল আমিন-মো. শামশুল আলম প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক (হিসাব)সহ ৪ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ হয়। এরপর ভোট গণনা শেষে রাত সাড়ে ৯টার দিকে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বেসরকারি ফলাফল অনুসারে মো. আতাউল ইসলাম-মো. জাহাঙ্গীর আলম প্যানেলের নির্বাচিতরা হলেন, মো. আতাউল ইসলাম সভাপতি, হাফেজ আহামদ জিসান ও মহিবুল্লাহ সহসভাপতি, মো. জাহাঙ্গীর আলম সাধারণ সম্পাদক, মো. শাহাব উদ্দীন সহ সাধারণ সম্পাদক (সাধারণ), মোরশেদ আলম তথ্য ও প্রচার সম্পাদক, মো. রায়হান উদ্দিন আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ফোরকান আহমেদ খোকন, শাহ আলম বাদল, সরওয়ার কামাল ও সাইফুল ইসলাম (২)।

অপরদিকে মো. নুরুল আমিন-মো. শামশুল আলম প্যানেল থেকে মোঃ কাইছার হামিদ সহ সাধারণ সম্পাদক (হিসাব) এবং নির্বাহী সদস্য পদে মোঃ সাইফুল ইসলাম (১), মোঃ নাছির উদ্দিন ও মিজানুর রহমান নির্বাচিত হয়েছেন।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তারেক। সদস্য সচিব ও সহকারী নির্বাচন কমিশনার ছিলেন নন্দন সরকার। কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন, মোহাম্মদ ইসলাম নুরী, রেজাউল করিম কুতুবী ও মো. ফেরদৌস।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৬৫৩ জন। ভোট কাস্ট হয়েছে ৬১২টি। দুই প্যানেল থেকে সভাপতি-সম্পাদকসহ ৩০ জন প্রার্থী ছাড়াও স্বতন্ত্র সভাপতি পদে বোরহান উদ্দিন নামে আরো একজন নির্বাচন করেছিলেন।

1

সারাদেশ-এর আরও খবর