কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক বন দিবস পালিত

  বিশেষ প্রতিনিধি    21-03-2023    309
কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক বন দিবস পালিত

“সুস্থ শরীর সুস্থ মন, যদি থাকে সমৃদ্ধ বন” এই প্রতিপাদ্যে পর্যটন নগরী কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক বন দিবস।

এ উপলক্ষে মঙ্গলবার (২১ মার্চ) সকালে কক্সবাজার বন বিভাগের উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

পরে উত্তর বন বিভাগের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম। তিনি বলেন, “গাছ লাগিয়ে দায়িত্ব শেষ হয়ে যায় না। সেটি পরিচর্যা করার পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করতে হবে। আজীবন কনদস্যুরা বন ও পরিবেশ ধ্বংস করে আসছে। তাঁদের ঘাত প্রতিঘাত সাহসের সাথে মোকাবেলা করতে হবে। ভবিষ্যত প্রজন্মের জন্য রক্ষা করতে হবে বন। তবে এ জন্য জনসচেতনতা জরুরি।” তিনি আরও বলেন, “বন কর্মকর্তাদের ভুল হবে, তবে অপরাধ করা যাবে না। আর অপরাধ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইকো-লাইফ প্রকল্প-নেকমের উপ-প্রকল্প পরিচালক ড. মোঃ শফিকুর রহমান, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, সরওয়ার আজম মানিক ও দীপক শর্মা দিপু। এতে স্বাগত বক্তব্য রাখেন সহকারী বন সংরক্ষক ড. প্রাণতোষ রায়।

সারাদেশ-এর আরও খবর