ভারতে প্রশিক্ষণে যাচ্ছেন নারী ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আবদুর রহিম

  বিশেষ প্রতিনিধি    30-03-2023    143
ভারতে প্রশিক্ষণে যাচ্ছেন নারী ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আবদুর রহিম

কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ আবদুর রহিম ভারতে ১১ দিনের প্রশিক্ষণে যাচ্ছেন।

গত ২২ মার্চ আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশিক্ষণ) মোঃ শামশুদ্দীন মাসুম স্বাক্ষরিত এক আদেশে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ আবদুর রহিম সহ ৪৯ জন বিভিন্ন পদমর্যাদার বিচার বিভাগীয় কর্মকর্তাকে ভারতে প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য সুপ্রীম কোর্টের পরামর্শক্রমে অনুমতি দেওয়া হয়।

প্রশিক্ষনার্থী বিজ্ঞ বিচারকগণ ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিসিয়াল একাডেমির আমন্ত্রণে একই একাডেমিতে এবং ভারতের একটি স্টেট জুডিসিয়াল একাডেমিতে আগামী ৩ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নেবেন। গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

সৎ, মেধাবী ও নিষ্ঠাবান বিচারক হিসাবে পরিচিত মোহাম্মদ আবদুর রহিম গত প্রায় ২ বছর ধরে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) পদে দায়িত্ব পালন করছেন। তিনি এর আগেও দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ নিয়েছেন।

কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ আবদুর রহিম ভারতে প্রশিক্ষণে থাকাবস্থায় কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর অতিরিক্ত দায়িত্ব পালন করবেন বলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন জানিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর