এবার মিয়ানমার থেকে সাঁতরে এল হাতি

  বিশেষ প্রতিনিধি    31-03-2023    109
এবার মিয়ানমার থেকে সাঁতরে এল হাতি

এবার মিয়ানমার থেকে নাফ নদী সাঁতরে কক্সবাজারের টেকনাফে এসেছে একটি বন্য হাতি। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হাতিটি টেকনাফের জাদিমোরা মাছঘাট এলাকার প্যারাবনে আসে।

হাতিটির বয়স ৩৫ থেকে ৪০ বছর। বন বিভাগের ধারণা, পথ হারিয়ে বা খাদ্যের সন্ধানে হাতিটি নাফ নদী সাঁতরে চলে এসেছিল। আধা ঘণ্টার মতো অবস্থান করে আবার মিয়ানমারের দিকে চলে গেছে।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের টেকনাফের রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, শুক্রবার সকালের দিকে নাফ নদী সাঁতরে একটি হাতি প্যারাবনের কাছাকাছি চলে আসতে দেখেন স্থানীয় লোকজন ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। খবর পেয়ে বন বিভাগের হাতি উদ্ধারকারী দলের সদস্যরা সেখানে যান। আধা ঘণ্টা চেষ্টার পর হাতিটি আবার নাফ নদীর প্যারাবন থেকে একই পথে সাঁতরে লালদিয়ার দিকে চলে যায়।

হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী বলেন, সকালে হঠাৎ করে কিছু লোকজন নাফ নদী দিয়ে একটি বিশাল আকারের হাতি সাঁতরে টেকনাফের দিকে আসতে দেখতে পান। হাতিটি একটি প্যারাবনে কিছুক্ষণ অপেক্ষা করে।

প্যারাবনে হাতির অবস্থানের কথা শুনে অনেকে সেখানে ভিড় করেন। পরে বন বিভাগের কর্মী ও স্থানীয় লোকজনের প্রচেষ্টায় একই পথ দিয়ে হাতি মিয়ানমারে ফেরত পাঠায়। এর আগেও বিভিন্ন সময় মিয়ানমার থেকে সাঁতরে হাতি টেকনাফে এসেছে।

সারাদেশ-এর আরও খবর