মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের আগুন, নিয়ন্ত্রণে এখনো কাজ করছে ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

  বিশেষ প্রতিনিধি    09-07-2023    115
মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের আগুন, নিয়ন্ত্রণে এখনো কাজ করছে ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

মহেশখালী উপজেলার মাতারবাড়ী আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কয়লা বিদ্যুৎ প্রকল্পের স্কারাপের স্তূপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মহেশখালী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের কয়েকটি স্থান সাময়িকভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

শনিবার (৮ই জুলাই) দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট মহেশখালী, পেকুয়া ও চকরিয়া কাজ করছে। আগুন এখনো নিয়ন্ত্রণ সম্ভব হয়নি।

মহেশখালী ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার পুলক সরকার জানা, মূল স্থাপনা থেকে তিন কিলোমিটার দূরে ২০ মাইল এলাকা জুড়ে পরিত্যক্ত স্থানে শুকনো কাঠ,লোহা,প্যাকেট কার্টুনে অগ্নিকাণ্ড হয় বলে জানা। স্বাভাবিকভাবে বিদ্যুৎ কেন্দ্রে এ ধরনের বৈদ্যুতিক গোলযোগ হতে পারে।

এই কারণে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কিছু কিছু এলাকায় লোডশেডিং হয়। বর্তমানে সবকিছু স্বাভাবিক হয়ে এসেছে। প্রায় ৫০ শতাংশ এলাকায় বিদ্যুৎ পুনরায় চালু হয়েছে। মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা অফিসার আলফাজ মুঠোফোন এ 01721580465 জানান,স্ক্রাপ এর স্তূপে আগুন লাগার সত্যতা নিশ্চিত করে বলেন নিয়ন্ত্রণে ৩টি ফায়ার সার্ভিস কাজ চালিয়ে যাচ্ছে।

সারাদেশ-এর আরও খবর