আমৃত্যু দলের জন্য নিবেদিত ছিলেন নজরুল ইসলাম চৌধুরী

  বিশেষ প্রতিনিধি    09-07-2023    66
আমৃত্যু দলের জন্য নিবেদিত ছিলেন নজরুল ইসলাম চৌধুরী

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের লালদিঘীর পাড়স্থ দলীয় কার্যালয়ে এ স্মরণ সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, নজরুল ইসলাম চৌধুরী আমৃত্যু দলের প্রতি নিবেদিত ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ষাটের দশক থেকে কক্সবাজার মহকুমায় ছাত্রলীগের সংগঠক হিসেবে রাজনীতি শুরু করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ছিল উজ্জ্বল এবং অনুকরণীয়। তিনি আমৃত্যু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার নীতির প্রশ্নে আপোষহীন ছিলেন। আজীবন সংগ্রামী এই নেতা তৃণমূলের কর্মীদের জন্যও ছিলেন নির্ভরতার ঠিকানা।

জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট তাপস রক্ষিতের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাতীলীগের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে মরহুমের জীবনী সম্পর্কে আলোকপাত করেন। সেই সাথে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

স্মরণসভায় বক্তারা আরও বলেন, নজরুল ইসলাম চৌধুরীর মতো নেতা এই জনপদে আর জন্ম গ্রহন করবে কিনা সন্দেহ রয়েছে। ভবিষ্যৎ প্রজন্ম ওনার জীবনী থেকে শিক্ষা নিয়ে শেখ হাসিনার একজন যোগ্য কর্মী হিসেবে নিজেদের গড়ে তুলবেন।

স্মরণসভায় জেলা আওয়ামী লীগ নেতা শাহ আলম চৌধুরী, রেজাউল করিম, আশেক উল্লাহ রফিক এমপি, নুরুল আবছার, মোঃ হোসেন বিএ, আবদুল খালেক, কাজী মোস্তাক আহমদ শামীম, ইউনুচ বাঙালি, নুরুল আজিম কনক, কাউন্সিলর এমএ মনজুর ও মরহুমের ভাই মো: জকরিয়া চৌধুরী।

স্মরণসভায় বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যরিষ্টার মিজান সাঈদ, জেলা আওয়ামী লীগ নেতা এড. রনজিত দাশ, এটিএম জিয়া উদ্দিন চৌধুরী, মেয়র মকছুদ মিয়া, মেয়র আলমগীর চৌধুরী, আমিনুর রশিদ দুলাল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল করিম মাদু, সাধারণ সম্পাদক এড. ছৈয়দ মোঃ রেজাউর রহমান, তাতী লীগের আহ্বায়ক আরিফ উল মওলা, আনিসুল হক চৌধুরী, রিয়াজুল আলম, আজিমুল হক আজিম চেয়ারম্যান, মোহাম্মদ মহীদুল্লাহ, ফরহাদ ইকবাল, শেখ কামাল চেয়ারম্যান, প্রভাষক রোমানা আকতার, শ্রমিক লীগ নেতা শফিকুল ইসলাম কালু, মির্জা ওবাইদ রুমেল, পৌর আওয়ামী লীগ নেতা সেলিম নেওয়াজ, এবি ছিদ্দিক খোকন, আহসান সুমন, গিয়াস উদ্দিন, পৌর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক, তৌহিদুল ইসলাম তোহা, প্রয়াত নজরুল ইসলাম চৌধুরী’র ছোট সন্তান সাকিব ইসলাম চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মরণসভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ওলামা লীগের সভাপতি নুরুল আলম সরকার বিশেষ মোনাজাত পরিচালনা করেন। স্মরণ সভায় কক্সবাজার জেলার প্রয়াত আওয়ামী লীগের নেতৃবৃন্দের জীবনী নিয়ে একটি স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়।

Add

সারাদেশ-এর আরও খবর