টেকনাফে ৭০হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, ৭ মণ মাছ জব্দ করে এতিমখানায় বিতরণ

  বিশেষ প্রতিনিধি    10-07-2023    136
টেকনাফে ৭০হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, ৭ মণ মাছ জব্দ করে এতিমখানায় বিতরণ

টেকনাফে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় উপজেলার বিভিন্ন মৎস্য ঘাটে অভিযান চালিয়ে ৭০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করে এক মৎস্যজীবীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা এবং ২৮০ কেজি (৭ মণ) বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ জব্দ করে ৫টি এতিমখানায় বিতরণ করা হয়।

সোমবার (১০ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে উপজেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড, থানা পুলিশের সহযোগিতায় উপজেলার বিভিন্ন মৎস্য ঘাটে এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে উপস্থিত ছিলেন মৎস্য বিভাগের টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন,টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার, টেকনাফ থানা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

টেকনাফ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন বলেন, সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন,উৎপাদন ও মজুদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য ২০মে হতে ২৩ জুলাই ২০২৩ইং পর্যন্ত মোট ৬৫ দিন সাগরে সকল প্রকার মৎস্য নৌযান কর্তৃক মৎস্য আহরণ নিষিদ্ধ ।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় উপজেলার বিভিন্ন মাছঘাটে অভিযান চালিয়ে ৭০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করে এক মৎস্যজীবীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা এবং ২৮০কেজি (৭ মণ) মাছ জব্দ করে পরে স্থানীয় ৫টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য ২১ লক্ষ টাকা।

তিনি আরও বলেন, মৎস্য আইন অমান্যকারীদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

সারাদেশ-এর আরও খবর