নাইক্ষ‍্যংছড়ি বিজিবির পৃথক অভিযানে ইয়াবাসহ দুই গাড়ি সুপারি জব্দ : আটক -১

  বিশেষ প্রতিনিধি    17-07-2023    121
নাইক্ষ‍্যংছড়ি বিজিবির পৃথক অভিযানে ইয়াবাসহ দুই গাড়ি সুপারি জব্দ : আটক -১

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় বর্ডার গার্ড ব্যাটালিয়ন ( বিজিবি) সীমান্তে পৃথক পৃথক অভিযান চালিয়ে ইয়াবা বড়ি ও মায়ানমারের ২ গাড়ি সুপারীসহ ১ পাচারকারীকে আটক করেছে। জানা যায়,নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে ১ জন আসামিসহ ১৮,২০৫ পিস বার্মিজ ইয়াবা ও বাংলাদেশি নগদ ৮০ হাজার টাকা এবং মালিকবিহীন ২টি ডাম্পার ট্রাক ও ৬,৭৭৩ কেজি বার্মিজ সুপারি জব্দ করেছে।

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় ১৭ জুলাই সোমবার ৩টা২০মিনিটের সময় নাইক্ষ‍্যংছড়ি ব্যাটালিয়ন সদরের একটি টহলদল কম্বনিয়া চেরারকুল নামক স্থান থেকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১জন আসামীসহ ১৮,২০৫ পিস বার্মিজ ইয়াবা এবং বাংলাদেশি নগদ ৮০ হাজার টাকাসহ ১ ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার কম্বনিয়া গ্রামের খলিলুর রহমানের পুত্র মোঃ কামাল হোসেন (২৪)। এছাড়াও ১৬-১৭ জুলাই চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ বিওপি সমূহের দায়িত্বপূর্ণ এলাকা থেকে সর্বমোট ৬,৭৭৩ কেজি সুপারি, ৯০ প্যাকেট পিনাট চকলেট এবং ২টি মিনি ডাম্পার ট্রাক জব্দ করে ।উল্লেখ্য জানুয়ারি ২০২৩ হতে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক গবাদি পশু এবং সুপারি নিলামের মাধ্যমে প্রায় ২৬ (ছাব্বিশ) কোটি টাকা সরকারি কোষাগারে জমা করতে সক্ষম করতে হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিজিবি কর্তৃক সীমান্ত পথে অবৈধভাবে যে কোন চোরাচালানি কার্যক্রম কঠোর হস্তে দমন করা হবে। দেশের স্বার্থে সীমান্ত এলাকায় বিজিবি’র মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানায়।

সারাদেশ-এর আরও খবর