টেকনাফে র‌্যাবের অভিযানে ২০ হাজার ইয়াবাসহ আটক-১

  বিশেষ প্রতিনিধি    20-07-2023    133
টেকনাফে র‌্যাবের অভিযানে ২০ হাজার ইয়াবাসহ আটক-১

টেকনাফ থানাধীন শাহপরীরদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ মোঃ হাসিম (২৬) এক মাদক কারবারি র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদককারবারি হলেন, টেকনাফ শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়ার মৃত মুহিব উল্লাহর ছেলে মোঃ হাসিম (২৬)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,মঙ্গলবার (১৮ জুলাই) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়া এলাকায় কতিপয় মাদক কারবারি মাদকদ্রব্য ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদকবিরোধী বিশেষ পরিচালনার করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোঃ হাসিম নামে এক মাদক কারবারিকে আটক করা হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে সর্বমোট ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে আটক ব্যক্তির কাছ থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারি জানায়, সে এবং পলাতক ব্যক্তি দীর্ঘদিন যাবত মাদক কারবারের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজশে অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটক ও পলাতক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর