পেকুয়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

  বিশেষ প্রতিনিধি    11-08-2023    122
পেকুয়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

পেকুয়ায় কয়েক দিনের টানা বর্ষণ ও বেড়িবাঁধ ভেঙে সৃষ্ঠ বন্যায় পেকুয়া সদর ইউনিনের বাসিন্দাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান শামিম এমপি।

এসময় তিনি বলেন, আমরা সরকারের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছি। আপনাদের যে দাবি, বেড়িবাঁধের দাবির কথা শুনেছি সেটা আমরা করবো। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের খোঁজ খবর নিতে বলেছেন আমরা এখানে এসেছি। বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে যত লাগে আমরা সহায়তা দিব। শুধু তাই নয় তিনি বলেন, আপনারা তালিকা দেন প্রয়োজনে বন্যা কবলিতদের সরকার এক মাস খাওয়াবে। বন্যা কবলিতদের জন্য সরকার সকল সহযোগিতা দিতে প্রস্তুত এবং সহায়তা অব্যাহত আছে বলেও জানান তিনি।

ত্রাণ বিতরণকালে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহিন ইমরানের সভাপতিত্বে এতে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবিএম তাজুল ইসলাম, চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম এমপি, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমাসহ সরকারি কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় উপজেলা আওয়ামীলীগ নেতাকর্মী ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। এসময় মন্ত্রী বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সারাদেশ-এর আরও খবর