কক্সবাজার পৌরসভার জলাবদ্ধতা নিরসনে ড্রেন খননের কাজ শুরু

  বিশেষ প্রতিনিধি    25-08-2023    89
কক্সবাজার পৌরসভার জলাবদ্ধতা নিরসনে ড্রেন খননের কাজ শুরু

কথা দিয়ে কথা রাখলেন কক্সবাজার পৌরসভার নবনির্বচিত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী। শহরের জলবদ্ধতা নিরসনে বৃহস্পতিবার থেকে শহরের ড্রেনগুলো খনন ও পরিস্কারের ঘোষনা দিয়েছিলেন তিনি।

এর আগে গত রবিবার ঘোষিত ৬ মাসের অগ্রাধিকারভিত্তিক ২২ দফা কর্মপরিকল্পনা বাস্তবায়নে পৌর পরিষদকে সাথে নিয়ে মাঠে নেমেছেন মেয়র মাহাবুবুর রহমান।

প্রথমে তিনি চলতি বর্ষা মৌসুমে জলাবদ্ধতা নিরসনে ১২টি ওয়ার্ডের ড্রেনগুলো খননের উদ্যোগ নিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ৮ নম্বর ওয়ার্ডের গোলদিঘীর পাড় এলাকায় নালা খনন কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

এসময় তিনি বলেন, “আমার নির্বাচনী ইশতেহারে ছিল পর্যটন শহরকে জলাবদ্ধতা মুক্ত করা। যা আমার প্রথম কর্মদিবসে ৬ মাসের ২২টি পরিকল্পনার মধ্যে অন্যতম।

পরিকল্পনা অনুযায়ী সকল কাউন্সিলরদের নিয়ে ড্রেন খনন কাজের উদ্বোধন করা করা হয়েছে। যা পর্যায়ক্রমে ১২টি ওয়ার্ডে চলবে।

এছাড়া শিগগিরই সামরাই খালও খনন করা হবে। পাশাপাশি কস্তুরাঘটের দীর্ঘদিনের পুরোনো ফেরিঘাটেও নৌযান চলাচলের জন্য চালু করা হবে।”

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী কাউন্সিলর শাহেনা আকতার পাখি, ইয়াছমিন আকতার ও নাছিমা আকতার, সাধারণ আসনের কাউন্সিলর যথাক্রমে (ওয়ার্ডভিত্তিক) এসআইএম আক্তার কামাল আজাদ, আমিনুল ইসলাম মুকুল, এহেছান উল্লাহ, সাহাব উদ্দিন সিকদার, ওমর ছিদ্দিক লালু, ওসমান সরওয়ার টিপু, রাজ বিহারী দাশ, মো. হেলাল উদ্দিন কবির, সালাউদ্দিন সেতু ও নুর মোহাম্মদ এবং নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা প্রমুখ।

সারাদেশ-এর আরও খবর